ইসরায়েলে সাইবার হামলা: দায় স্বীকার অ্যানোনিমাস সুদানের

আন্তর্জাতিক সংবাদ || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:৫৪, বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩, ১৩ বৈশাখ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের ওয়েবসাইটসহ ১৫টি ওয়েসাইটে হামলা চালিয়েছে হ্যাকাররা।  ইসরাযেল প্রতিষ্ঠার দিনে এ হামলা করা হয় ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে। এসব হ্যাক করার দায় স্বীকার করেছে অ্যানোনিমাস সুদান নামে একটি হ্যাকার গ্রুপ। টাইমস অব ইসরায়েল এমন তথ্য দিয়েছে। টি আরটি ওয়ার্ল্ড, মিডলইস্ট মনিটর

সরকারী প্রচার মাধ্যম কেএএন, বিভিন্ন ব্যাংক, টেলিযোগাযোগ কোম্পানী, ম্যারিয়েভ পত্রিকা ও গোয়েন্দা সংস্থার ওয়েবসাইটে এসব হামলা চালায় হ্যাকাররা। ইসরায়েলি গণমাধ্যম জানিয়েছে, ‘অ্যানোনিমাস সুদান বলেছে যে এটা ইসরায়েলে বড় ধরনের সাইবার হামলার আগে প্রস্তুতিমূলক ছোট আক্রমণ।’ এর মাধ্যমে এটা বলা হচ্ছে যে এটাই শেষ হামলা নয়, এরপরে আরও ‘সাইবার অ্যাটাক’ করা হবে। অ্যানোনিমাস সুদান গত মাসে বেশ কয়েকটি ইসরায়েলি ব্যাংক এবং প্রতিষ্ঠানের ওয়েবসাইট হ্যাক করার জন্যও দায়ী বলে মনে করা হচ্ছে।

ব্যাংক লিউমি, ডিসকাউন্ট ব্যাংক, মিজরাহি-টেফাহট, ব্যাংক মার্কেন্টাইল, ব্যাংক বেনলেউমি (ইসরায়েলের ফার্স্ট ইন্টারন্যাশনাল ব্যাংক) ও এর সহযোগী ব্যাংক ওটজার হা-হায়াল আর ব্যাংক মাসাদের ওপর সাইবার হামলার দায় স্বীকার করেছে অ্যানোনিমাস সুদান।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়