টিভি লাইভে হঠাৎ অসুস্থ এরদোয়ান, নির্বাচনী ক্যাম্পেইন বাতিল

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:৪৭, বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩, ১৪ বৈশাখ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান শারীরিক অসুস্থতায় ভুগছেন। গত মঙ্গলবার অসুস্থতার কারণে একটি টিভির লাইভ সাক্ষাৎকার অনুষ্ঠান শেষ না করেই চলে যান তিনি। এরপর বুধবার তিনটি নির্বাচনী প্রচারণার ক্যাম্পেইনে তার অংশগ্রহণ বাতিল করা হয়েছে। আগামী ১৩ মে তুরস্কে অনুষ্ঠিত হবে প্রেসিডেন্ট নির্বাচন।  

নির্বাচনকে উপলক্ষ্যে বিভিন্ন জায়গায় যাওয়ার কারণে কিছুটা অসুস্থ হয়ে পড়েছেন ৬৯ বছর বয়সী এরদোয়ান। গত ২৫ এপ্রিলের ওই টেলিভিশন সাক্ষাৎকার দেওয়ার সময় হার্ট অ্যাটাকের পরই তুরস্ক সরকারের পক্ষ থেকে জানানো হয়, এরদোয়ানকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরপর বুধবার তিনটি নির্বাচনী প্রচারণার ক্যাম্পেইনে অংশগ্রহণ বাতিল করে দিতে বাধ্য হয়েছেন এরদোয়ান।

আগামী ১৩ মে তুরস্কে অনুষ্ঠিত হবে প্রেসিডেন্ট নির্বাচন। এই নির্বাচনকে উপলক্ষ্যে বিভিন্ন জায়গায় ক্যাম্পেইনে ব্যস্ততা গেছে এরদোয়ানের। মঙ্গলবার যে টিভি সাক্ষাৎকারে তিনি উপস্থিত হয়েছিলেন, সেটি নির্ধারিত সময়ের ৯০ মিনিট আগে শুরু হয়। অনুষ্ঠান শুরু হওয়ার ১০ মিনিটের মাথায় হঠাৎ করে বিজ্ঞাপনে চলে যায় টিভি চ্যানেলটি।
যখন সম্প্রচার স্থগিত করে দেওয়া হয় তখন কেউ একজনকে টিভির পেছন থেকে বলতে শোনা যায়, ‘ওহ ওয়াও।’ এর ১৫ মিনিট পর প্রেসিডেন্ট এরদোয়ান আবারও টিভির পর্দায় ফিরে আসেন এবং তিনি দর্শকদের কাছে ক্ষমা প্রার্থনা করে বলেন, ‘গতকাল এবং আজ অনেক কঠিন পরিশ্রম হয়েছে। এ কারণে পাকস্থলীর ফ্লুতে আক্রান্ত হয়েছি। আমি আপনার এবং দর্শকদের কাছে ক্ষমা চাচ্ছি।’ ওই সময় এরদোয়ানের চেহারাটা কিছুটা বিষন্ন এবং মলিন দেখা যাচ্ছিল। তিনি দর্শকদের কাছে ক্ষমা চাওয়ার কিছুক্ষণ পরেই সাক্ষাৎকার অনুষ্ঠানটি শেষ করে দেওয়া হয়।

পরবর্তীতে এরদোয়ান জানান, বুধবার সারাদিন বিশ্রাম নেন এবং আজ বৃহস্পতিবার আবারও নিজের স্বাভাবিক কাজকর্ম শুরু করার কথা রয়েছে। উল্লেখ্য, ২০০৩ সাল থেকে রিসেপ তাইয়েপ এরদোয়ান তুরস্কের প্রধানমন্ত্রী ও ২০১৪ সাল থেকে দেশেটির প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতায় রয়েছেন।

দিনবদলবিডি/Anamul

সর্বশেষ

পাঠকপ্রিয়