ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখীর তাণ্ডব

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৫৯, বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩, ১৪ বৈশাখ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

কয়েক দিনের দাবদাহের পর দেশের বেশ কিছু অঞ্চলে বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অধিদফতর। তারই অংশ হিসেবে রাজধানী ঢাকায় শুরু হয়েছে ধূলিঝড়। এরপর নামে বৃষ্টি। একইভাবে দেশের সাতক্ষীরা, ময়মনসিংহ, গাজীপুরসহ আশপাশের এলাকার ওপর দিয়ে বইছে কালবৈশাখী ঝড়। 

আগামী ২৪ ঘণ্টা রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টির সম্ভাবনা আছে বলে আবহাওয়া অধিদফতর জানায়।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কক্সবাজারে ৩৮ দশমিক ১, যা গতকাল ছিল বান্দরবনে ৩৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া ঢাকায় গতকাল তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ২, আজ ২ ডিগ্রি বেড়ে ৩৭ দশমিক ৫, রাজশাহীতে ছিল ৩৪ দশমিক ৫, আজ ২ ডিগ্রি বেড়ে ৩৬ দশমিক, ৫ রংপুরে ছিল ৩৪ দশমিক ৪, আজ ৩৪ দশমিক ৮, ময়মনসিংহে ছিল ৩৪, আজ ১ ডিগ্রি বেড়ে ৩৫, সিলেটে ছিল ৩৫ দশমিক ২, আজ ৩৫ দশমিক ৪, চট্টগ্রামে ছিল ৩৫ দশমিক ৮, আজ ১ ডিগ্রি বেড়ে ৩৬ দশমিক ৪, খুলনায় ছিল ৩৫ দশমিক ২, আজ ১ ডিগ্রি বেড়ে ৩৬ দশমিক ৫ এবং বরিশালে ছিল ৩৫ দশমিক ৩, আজ ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অধিদফতর জানায়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং আশপাশের এলাকায় অবস্থান করছে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া অন্যান্য এলাকায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এদিকে ঢাকা, চট্টগ্রাম ও খুলনা বিভাগসহ রাজশাহী, পাবনা, পটুয়াখালী ও ভোলা জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়