ঈদ পরিকল্পনায় সফল ডিএমপি

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:০২, শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩, ১৬ বৈশাখ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

ঈদের ছুটিতে রাজধানীতে এবার চুরি-ছিনতাই কম হয়েছে। অন্য বছর রোজার মাঝামাঝি বিশেষ করে ঈদকেন্দ্রিক কেনাকাটার সময় মার্কেট-শপিংমলে ছিনতাইকারীদের দৌরাত্ম্য বেড়ে যায়। ঈদের ছুটিতে অনেক ফাঁকা বাসায় চুরির ঘটনা ঘটে। বিষয়টি উদ্বেগের কারণ হয়ে দাঁড়ায়। তবে এবার এসব ঘটনা খুবই কম ঘটেছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিশেষ কিছু পরিকল্পনার কারণে এসব অপরাধ কমে গেছে। রাজধানীবাসীও শান্তিপূর্ণভাবে এবারের ঈদ উদযাপন করেছেন। তারা আগামীতেও এমন শান্তিপূর্ণ পরিবেশ চান।

ডিএমপি সূত্রে জানা গেছে, অন্যবারের তুলনায় এবার তারা বাড়তি সতর্ক ছিল। চুরি-ছিনতাইসহ নানা অপরাধ রোধে বিশেষ কিছু সতর্কতামূলক কার্যক্রম হাতে নেয়া হয়। এ বছর ঈদ ঘিরে রাজধানীর বাড়ি বাড়ি থেকে তথ্য সংগ্রহ করা হয়। নানা অপরাধের বিষয়ে বাড়িওয়ালাদের সতর্ক করা হয়। অন্যবারের তুলনায় এবার প্রায় ১৫ হাজার পুলিশ সদস্যকে অতিরিক্ত ডিউটি দেওয়া হয়। যারা ঈদের ছুটিতে রাজধানীর নানা নানা জায়গায় দায়িত্ব পালন করেছেন। সড়কে গাড়ি চলাচলের ক্ষেত্রেও নেয়া হয় পরিকল্পনা।

ডিএমপি জানায়, এবার ঈদে রাজধানীর বাড়ি বাড়ি থেকে তথ্য সংগ্রহ করা  ও বাড়িওলাদের সর্তক করা হয়েছে। অন্যবারের তুলনায় এবার প্রায় ১৫ হাজার পুলিশ সদস্যকে অতিরিক্ত ডিউটি দেওয়া হয়।

রাজধানীর বাসিন্দারা জানান, অনেক বছর পর এবার এলাকায় স্বস্তিতে ঈদ উদযাপন করলাম। অন্য বছর এলাকায় বেশ চুরি-ছিনতাইয়ের ঘটনা ঘটে। কিন্তু এবার তেমনটি ঘটেনি। এবার স্বস্তি পেয়েছি।

ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগ থেকে জানানো হয়, এবার ঈদে আমরা নানা পরিকল্পনা হাতে নিয়েছিলাম। পুরো রাজধানীর রাস্তাঘাট সিসিটিভি ক্যামেরার আওতায় আনা সম্ভব হয়েছে। প্রায় ১৫ হাজার পুলিশ সদস্যকে অতিরিক্ত ডিউটি দেওয়া ছিল। বিট পুলিশিংয়ের মাধ্যমে বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করা ও বাড়তি সতর্কতার কারণে রাজধানী বাসিকে শান্তিপূর্ণ একটা ঈদ উপহার দিতে পেরেছি। এটি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটা বড় সফলতা। প্রতিবছরই আমরা রাজধানীবাসীকে শান্তিপূর্ণ ঈদ উপহার দিতে চাই। এজন্য রাজধানীবাসীকেও আমাদের সহযোগিতা করতে হবে।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়