যুক্তরাষ্ট্রের পথে বিএনপি নেত্রী নিপুণ রায়

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১১:১৭, শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩, ১৬ বৈশাখ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের আমন্ত্রণে ‘ইন্টারন্যাশনাল ভিজিটরস লিডারশিপ প্রোগ্রাম’-এ (আইভিএলপি) অংশ নিতে শুক্রবার দিবাগত রাত সাড়ে তিন টায় ওয়াশিংটনের উদ্দেশে হযরত (রা.) শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়লেন বিএনপির ঢাকা জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী।

পরিবারের সদস্যরা এ তথ্য নিশ্চিত করেছেন। ‘জনসাধারণের নীতিনির্ধারণে নারীর অগ্রগতির প্রভাব: নারী আইনপ্রণেতা এবং স্টাফ’ শীর্ষক বিনিময় অনুষ্ঠানে যোগ দিবেন নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব ও দক্ষিণ কেরানীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি নিপুণ রায়।

ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠেয় এই অনুষ্ঠান আগামী ১ মে থেকে ১৯ মে পর্যন্ত চলবে। বিদেশী নেতা, আমেরিকান আইন প্রণেতা ও আমেরিকান সহকর্মীদের সাথে সাক্ষাৎ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের সংস্কৃতি এবং জনগণের সাথে আরও ভালোভাবে পরিচিত হওয়ার সুযোগ করে দেওয়া হবে। এর প্রধান লক্ষ্য মার্কিন যুক্তরাষ্ট্র এবং বিশ্বের অন্যান্য দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উন্নয়নকে উন্নীত করা।

ঢাকা ত্যাগের আগে এ বিষয়ে  বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী বলেন, এই অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের সংস্কৃতি তুলে ধরা হবে। তাছাড়া বহু দিন ধরে বাংলাদেশের রাজনীতিতে নারী নেতৃত্ব চলছে, তারপরও সার্বিকভাবে রাজনীতিতে নারীর অংশগ্রহণ সুখকর নয়। নারী ও পুরুষের সমানাধিকার প্রতিষ্ঠা করতে গেলে নারীকে সিদ্ধান্ত গ্রহণ পর্যায়ে থাকতে হবে। সে জন্য রাজনীতিতে নারীর সক্রিয় ভূমিকা থাকতে হবে। অন্যদিকে দেশে ঢালাওভাবে আইন প্রণয়ন করা হয়, কিন্তু আইনটি নারীবান্ধব কি না, সে বিষয়ে লক্ষ্য রাখা হয় না। 

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়