ব্রাহ্মণবাড়িয়ায় অতিরিক্ত তাপমাত্রায় বেঁকে গেল রেললাইন

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:২৫, শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩, ১৬ বৈশাখ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

ব্রাহ্মণবাড়িয়ায় অতিরিক্ত তাপমাত্রার কারণে রেললাইন বেঁকে যাওয়ায় চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেটের সঙ্গে ঢাকা অভিমুখী ট্রেন চলাচল বন্ধ ছিল। ফলে শিডিউল বিপর্যয়ের কারণে বিলম্বে চলছে সব ট্রেন।

শনিবার (২৯ এপ্রিল) সকালে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার দারিয়াপুর এলাকায় রেললাইন বেঁকে যাওয়ার ঘটনা ঘটে। গত বৃহস্পতিবার দুপুরেও একই এলাকায় রেললাইন বেঁকে কনটেইনার বহনকারী ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটে।

জানা যায়, অতিরিক্ত তাপমাত্রার কারণে দারিয়াপুর এলাকায় আবার রেললাইন বেঁকে যায়। আজ সকালে ১০টার দিকে সর্বশেষ আপলাইন দিয়ে ঢাকা অভিমুখী নোয়াখালী থেকে ছেড়ে আসা উপকূল এক্সপ্রেস শহরের গোকর্ণ লেভেল ক্রসিং এলাকা অতিক্রম করে। এখানে রেললাইনের ওপর তাপমাত্রা ৫০ ডিগ্রি সেলসিয়াস। পরে পানি ও কচুরিপানা দিয়ে রেললাইন ঠান্ডা করার চেষ্টা করা হয়।

আখাউড়া রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী মেহেদী হাসান তারেক বলেন, অতিরিক্ত তাপমাত্রার কারণে দারিয়াপুর এলাকায় রেললাইন আবার বেঁকে গেছে। পানি ও কচুরিপানা দিয়ে রেললাইন ঠান্ডা করা হচ্ছে। চট্টগ্রাম-সিলেটমুখী ডাউনলাইনও কয়েকটি জায়গায় বেঁকে গেছে। আপাতত ডাউনলাইন দিয়ে ঢাকা, সিলেট ও চট্টগ্রামের সব ট্রেন চলাচল করছে। তাই ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন থেকে সদর উপজেলার তালশহর রেলওয়ে স্টেশন পর্যন্ত ডাউনলাইনের সব ট্রেনকে ২০ কিলোমিটার গতিতে চালানোর জন্য লোকোমাস্টারদের নির্দেশনা দেওয়া হয়েছে।

দিনবদলবিডি/Anamul

সর্বশেষ

পাঠকপ্রিয়