ব্রিটেনের রাজা চার্লসের রাজ্যাভিষেকে পারফর্ম করবেন সোনম

বিনোদন ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ০৯:২৮, রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩, ১৭ বৈশাখ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর নিয়ম অনুযায়ী ব্রিটিশ সাম্রাজ্যের নতুন রাজা হয়েছেন তার ছেলে তৃতীয় চার্লস ফিলিপ আর্থার জর্জ। আগামী ৬ মে আনুষ্ঠানিকভাবে তার রাজ্যাভিষেক হবে। এ উপলক্ষ্যে ৭ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে জমকালো এক কনসার্ট।

সারা বিশ্বের গণ্যমান্য ব্যক্তিরা এই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকতে উপস্থিত থাকবে ব্রিটেনের উইন্ডসর দুর্গে। তাদের পাশাপাশি এ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন ভারতীয় শিল্পী সোনম কাপুর।

প্রসঙ্গত, রানি এলিজাবেথের মৃত্যুর পরেই চার্লসকে ব্রিটেনের রাজা হিসেবে ঘোষণা করা হয়। ৭৩ বছর বয়সে এসে রাজা হন তিনি। দায়িত্ব পাওয়ার পরই চার্লস বুঝিয়ে দেন যে মায়ের মৃত্যুতে শোক পেলেও কর্তব্যে অবিচল থাকবেন তিনি। জাতির উদ্দেশে প্রথম ভাষণে আবেগে ভেসে মা এলিজাবেথ দ্বিতীয়কে স্মরণ করে দেশবাসীর সেবায় সমস্ত জীবন উৎসর্গ করার প্রতিশ্রুতি দিতে দেখা গিয়েছিল তাকে।

জানা গেছে, রাজ্যাভিষেকের অনুষ্ঠান ব্রিটেনের উইন্ডসর দুর্গে হবে। আর সেখানেই একমাত্র ভারতীয় প্রতিনিধি হিসেবে উপস্থিত থাকবেন সোনম কাপুর। কমনওয়েলথ ভার্চুয়াল গায়কদলের অনুষ্ঠানেও যোগ দেবেন তিনি। যারা ব্রিটেনের রাজ পরিবারের প্রতি সম্মান জানিয়ে সংগীত পরিবেশন করবেন। সেখানে টম ক্রুজের মতো তারকাও থাকবেন সেই অনুষ্ঠানে। 

‘সাওয়ারিয়াঁ’ সিনেমার মাধ্যমে বলিউডে যাত্রা শুরু করেন সোনম। তারপর থেকে ‘দিল্লি-৬’, ‘রাঞ্ঝনা’, ‘খুবসুরত’, ‘প্যাডম্যান’, ‘বীরে দি ওয়েডিং’-এর মতো সিনেমায় কাজ করে প্রশংসা পেয়েছেন। ব্যবসায়ী আনন্দ আহুজাকে বিয়ে করার পর থেকে বলিউডে কাজ অনেক কমিয়ে দিয়েছেন সোনম। এখন বেশিরভাগ সময় ব্রিটেনেই থাকেন অভিনেত্রী। 

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়