তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না: আজম খান

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০২:৩১, রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩, ১৭ বৈশাখ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান বলেছেন, আওয়ামী লীগ নিজেদের অধীনে নির্বাচন করার জন্য দেশে দেশে ধর্না দিয়ে বেড়াচ্ছে। তারা বলছে, সংবিধানের অধীনে নির্বাচন করবে। কিন্তু তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সংবিধানের বাইরে নয়। আমরা আওয়ামী সরকার নয়, সংবিধান মোতাবেক তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচন চাই।

রোববার (৩০ এপ্রিল) প্রেসক্লাব প্রাঙ্গণে বাংলাদেশ ইয়ুথ ফোরাম কর্তৃক ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা এমন একটি সময়ে এসে উপস্থিত হয়েছি যেখানে গণতন্ত্র নেই, মানবাধিকার নেই, ভোটাধিকার নেই। অথচ সরকারি কর্মচারীরা এমন মিথ্যাচার করেন যাতে আমরা লজ্জিত হই। কিছুদিন আগে একজন বলেছেন যে বাংলাদেশের মানুষ বেহেশতে আছে। যদি বাংলাদেশের মানুষ বেহেশতে থাকে তাহলে দিনকাল, আমার দেশ, দিগন্ত টিভি, ইসলামিক টিভি বন্ধ হলো কেন? ডিজিটাল সিকিউরিটি আইনের কেন শামসকে গ্রেপ্তার করা হলো? মহা সমাবেশ বন্ধ করার জন্য ৭ ডিসেম্বর রুহুল কবীর রিজভীসহ নেতাকর্মীদের কেন গ্রেপ্তার করা হলো?

তিনি বলেন, আমরা প্রতিশোধের রাজনীতিতে বিশ্বাস করি না। সরকারকে স্বীকার করতে হবে ২০১৪ ও ১৮-তে নির্বাচন হয়নি। স্বীকার না করলে পতনের মুখ দেখতে হবে। তারেক জিয়া বলেছেন, ২৭ দফা দাবির মাধ্যমে তিনি দেশের গণতন্ত্র ও মানবাধিকার প্রতিষ্ঠা করবেন। তারই মাধ্যমে একইসাথে আমরা ডিজিটাল সিকিউরিটি আইনও বাতিল করব।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়