মুক্তিতে বাধা নেই ‘পাঠান’, এনওসি প্রকাশ

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:৫৮, রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩, ১৭ বৈশাখ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

বলিউড বাদশা শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমাটি আগামী ৫ মে দেশে মুক্তি পাচ্ছে- এমন খবর বেশ আগেই প্রকাশ্যে আসে। কিন্তু সম্প্রতি দেশের প্রেক্ষাগৃহে ৮টি নতুন সিনেমা মুক্তি পেয়েছে। আর এমন সময়ে (ঈদ উৎসব) বিদেশি সিনেমা মুক্তির বিপক্ষে দাঁড়িয়েছে অনেকেই।

কথা রটেছে, ‘পাঠান’ মুক্তিতে সরকারের অনুমতি পায়নি এর আমদানিকারক প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। এর অনাপত্তিপত্র (এনওসি) এখন দেয়নি সরকার। আর সে কারণে আগামী শুক্রবার মানে, ৫ মে বাংলাদেশে মুক্তি পাচ্ছে না ‘বলিউড বাদশা’র এই সিনেমাটি।

তবে খোঁজ নিয়ে জানা যায়, নির্দিষ্ট সময়েই দেশে মুক্তি পাবে ‘পাঠান’। আর এরই মধ্যে এনওসি’ও সংগ্রহ করেছে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। ফলে সিনেমাটি বাংলাদেশে মুক্তিতে আর কোনো বাঁধা নেই।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে গণমাধ্যমকে অনন্য মামুন বলেন, ‘আমরা নির্দিষ্ট সময়ই দেশে “পাঠান” মুক্তি দিচ্ছি। এরই মধ্যে সরকারের পক্ষ থেকে সকল অনুমতিপত্র আমরা হাতে পেয়েছি। আমাদের হল সংখ্যাও আপাতত চূড়ান্ত বলা যায়। শুরুতে আমরা ২০টির মতো সিনেমা হল নিচ্ছি। এরপর এর সংখ্যাটা আরও বাড়বে। “পাঠান” নিয়ে দেখা হবে আগামী ৫ মে।’

এদিকে, ‘পাঠান’ মুক্তির বিপেক্ষ অবস্থান নিয়েছে ঈদে মুক্তি পাওয়া সিনেমার প্রযোজক ও পরিচালকরা। আজ রোববার বিকেলে সংবাদ সম্মেলনের আয়োজনও করেছে তারা।

জানা গেছে, সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবে ঈদের ৮ সিনেমা- ‘লিডার: আমিই বাংলাদেশ’, ‘কিল হিম’ ,‘শত্রু', ‘লোকাল’, ‘জ্বীন’, ‘আদম’, ‘পাপ’ ও ‘প্রেম প্রীতির বন্ধন’র পরিচালক ও প্রযোজকরা। সঙ্গে অংশ নেবে দেশের বেশ ক’জন তারকা শিল্পীও।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়