বঙ্গবন্ধু ছিলেন শ্রমজীবী মানুষের নেতা: আমু

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:৫২, সোমবার, ১ মে, ২০২৩, ১৮ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর অন্যতম সদস্য ও ১৪ দলের সমন্বয়ক আলহাজ্ব আমির হোসেন আমু বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু ছিলেন শ্রমজীবী মানুষের নেতা। শ্রমিক শ্রেণির প্রতি তার অগাধ শ্রদ্ধা এবং ভালবাসা ছিল। তিনিই দেশ স্বাধীন হওয়ার পরে সরকারিভাবে মে দিবস পালনের উদ্যোগ নিয়ে ছিলেন। আজ তাই সরকারিভাবে সারাদেশে মে দিবস পালন হচ্ছে।

সোমবার সকাল ১১টায় ঝালকাঠি শিল্পকলা একাডেমির মিলনায়তনে মহান মে দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

আমির হোসেন আমু বলেন, আজ মে দিবস একটি ঐতিহাসিক রক্ত ঝড়ানো দিন। শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে বাংলাদেশে আওয়ামী লীগ জন্মলগ্ন থেকেই বড় ভূমিকা পালন করে আসছে।

তিনি বলেন, বাম রাজনৈতিক নেতারা শ্রমিকদেরকে সামনে রেখে সুবিধাভোগী আন্দোলন করেছে। কলকারখানা প্রতিষ্ঠান পুজিবাদের একটি অংশ এবং এই পুজিবাদীরাই শ্রমিকদের জন্যই কলকারখানা প্রতিষ্ঠা করেছেন। আর বাম রাজনৈতিক নেতারা পুঁজিবাদের বিরুদ্ধেই কথা বলেছে।

তিনি আরো বলেন, বর্তমানে সারাবিশ্ব চতুর্থ শিল্পবিপ্লবের যুগে প্রবেশ করেছে। দক্ষ ও স্মার্ট শ্রমিকদের এই শিল্পবিপ্লবে সুফল বয়ে আনতে পারে। এখন থেকেই বিভিন্ন সেক্টরে শ্রমিকদেরকে সেইভাবে দক্ষ ও ডিজিটালাইজড হতে হবে।

জেলা প্রশাসক ফারাহ্গুল নিঝুমের সভাপতিত্বে আলোচনা সভায় পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল, জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. খান সাইফুল্লাহ পনির, জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্জ্ব সরদার মো. শাহ আলম, উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান ও পৌর মেয়র আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়