মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী

দেশের উন্নয়নচিত্র বিশ্ববাসীর কাছে তুলে ধরতে হবে

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:০৭, মঙ্গলবার, ২ মে, ২০২৩, ১৯ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম জানিয়েছেন, প্রবাসে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার জন্য যারা ষড়যন্ত্র ও অপপ্রচারে লিপ্ত তাদের স্বরূপ উন্মোচন করে উপযুক্ত জবাব দিতে হবে। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নচিত্র বিশ্ববাসীর কাছে তুলে ধরতে হবে।

গত রবিবার (৩০ এপ্রিল) জার্মানির মিউনিখের একটি হোটেলে প্রবাসী আওয়ামী লীগ নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে এ আহ্বান জানান মন্ত্রী।

তিনি আরো বলেন, "স্বাধীনতাবিরোধীরা ও তাদের পরবর্তী প্রজন্ম এখনো দেশে-বিদেশে সক্রিয় রয়েছে। তারা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা সারা বিশ্বের কাছে বিস্ময়কর। অথচ নেতিবাচক, মিথ্যা ও ষড়যন্ত্রমূলক অপপ্রচারে লিপ্ত রয়েছে স্বাধীনতাবিরোধীরা। তারা বিভিন্ন দেশে বাংলাদেশের উন্নয়ন সম্পর্কে মিথ্যা তথ্য দিয়ে গুজব ছড়িয়ে অস্থিতিশীলতা সৃষ্টির অপচেষ্টা করছে। এ অপপ্রচারকারীদের বিরুদ্ধে প্রবাসী বাঙালিদের সোচ্চার হতে হবে।

বাংলাদেশ বিনির্মাণে প্রবাসীদের ব্যাপক ভূমিকা রয়েছে উল্লেখ করে মন্ত্রী এ সময় আরো বলেন, আমাদের নেতা শেখ হাসিনা, আদর্শ বঙ্গবন্ধু, দেশ বাংলাদেশ, চেতনা মুক্তিযুদ্ধের। আমাদের আশা-আকাঙ্ক্ষার শেষ আশ্রয়স্থল বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তাকে ঘিরে দেশে ও প্রবাসে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। প্রবাসীদের পাঠানো রেমিটেন্স পদ্মাসেতু, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী টানেলসহ দেশের অবকাঠামো উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় প্রবাসীদের এ অবদান অত্যন্ত গুরুত্বের সাথে তুলে ধরেন। বাংলাদেশের উন্নয়নের কথা বিদেশে তুলে ধরার জন্য প্রবাসীদের দায়িত্ব নিতে হবে।

 

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়