ঋণ ফেরত না দেওয়ার সংস্কৃতি জিয়াউর রহমান চালু করেছিলেন: তথ্যমন্ত্রী

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:০৭, মঙ্গলবার, ২ মে, ২০২৩, ১৯ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, জিয়াউর রহমানের বক্তব্য ছিল, ‘মানি ইজ নো প্রবলেম’ ব্যাংক থেকে ঋণ নিয়ে তা না দেওয়ার সংস্কৃতি জিয়াউর রহমানই চালু করেছিলেন।

মঙ্গলবার (২ মে) দুপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সভাকক্ষে ‘মহান মে দিবস’ উপলক্ষে বাংলাদেশ সংবাদপত্র শ্রমিক ফেডারেশন ও প্রেস ওয়ার্কার্স ফেডারেশন নেতা ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন,  বিএনপি ধনী এবং বণিক শ্রেণীর প্রতিনিধিত্ব করতো। তারা লুটেরাদের প্রতিনিধিত্ব করতো। এদেশের মেহনতি মানুষের প্রতিনিধিত্ব বিএনপি করে না। ‘বিএনপির আমলে শ্রমিক-কর্মচারী, কৃষকদের ওপর গুলি করে তাদের হত্যা করা হয়েছে। এদেশে শ্রমিক-কর্মচারীদের অধিকার যদি লুণ্ঠন কেউ করে থাকে বা তাদের অধিকার খর্ব কেউ করে থাকে, সেটা হচ্ছে বিএনপি।’

বিশ্বব্যাংকের ঋণ সহায়তা চুক্তি প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, প্রথমমত বিশ্বব্যাংক পদ্মা সেতু থেকে মুখ ফিরিয়ে নিয়ে তারা যে ভুল করেছিল, সেটি অনুধাবন করতে পেরেছে। সে কারণে প্রধানমন্ত্রীকে বিশেষ আমন্ত্রণ জানিয়ে তারা ওয়াশিংটনে নিয়ে গেছেন।

ড. হাছান মাহমুদ বলেন, বিশ্বব্যাংকের সহায়তার প্রস্তাব কিংবা চুক্তি সেটিকে অবশ্যই আমরা অভিনন্দন জানাই। এদিকে আইএমএফের প্রধান আমাদের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে বলেছেন, বাংলাদেশ পৃথিবীতে রোল মডেল এবং অর্থনীতির সমৃদ্ধি ও উন্নয়ন অগ্রগতির জন্য শেখ হাসিনার নেতৃত্বের প্রয়োজন। সুতরাং বিশ্বব্যাংক তাদের ভুল বুঝতে পেরে তারা সর্বতোভাবে আমাদের সহায়তা করতে চাচ্ছে, সেটিকে আমরা অভিনন্দন জানাই।

এসময় বাংলাদেশ সংবাদপত্র শ্রমিক ফেডারেশন ও প্রেস ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি মতিউর রহমান তালুকদারের নেতৃত্বে অন্য সদস্যরা উপস্থিত ছিলেন। 

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়