‘মাথা নিচু করে দেশবাসীকে অসম্মান করতে চাই না’

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:১৭, মঙ্গলবার, ২ মে, ২০২৩, ১৯ বৈশাখ ১৪৩০
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জীবনে আমাকে অনেক ঝুঁকির মুখোমুখি হতে হয়েছে। কখনোই মাথা নত করিনি। আমি কখনো মাথা নিচু করে দেশবাসীকে অসম্মান করতে চাই না। 

সরকারপ্রধান বলেন, বাঙালি একটি বিজয়ী জাতি। আমরা বিজয়ী জাতি হিসেবে মাথা উঁচু করে এগিয়ে যেতে চাই। নিজের ভাগ্য গড়তে নয়, দুস্থ-অসহায় মানুষের মুখে হাসি ফোটানোর জন্যই ক্ষমতাগ্রহণ করেছি।

সোমবার (১ মে) বিশ্বব্যাংকের সদরদপ্তরে প্রিস্টন অডিটোরিয়ামে ‘বিশ্বব্যাংক-বাংলাদেশ অংশীদারত্বের ৫০ বছরের প্রতিফলন’ শীর্ষক পূর্ণাঙ্গ অধিবেশনে দেওয়া ভাষণে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের অব্যাহত ও অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। আমার আশপাশে থাকা লোকদের কঠোর পরিশ্রম, আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার কারণে এটা সম্ভব হয়েছে। সেইসঙ্গে দেশের জনগণের অটুট সমর্থনও রয়েছে।

তিনি বলেন, ২০০৯ সালে ক্ষমতাগ্রহণ করে আমার নেতৃত্বাধীন সরকার ২০২১ সালের মধ্যে একটি ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়ার অঙ্গীকার করে। টানা তিন মেয়াদে জনগণ ও দেশের সেবা করার সুযোগ পাওয়ায় আমি জনগণের কাছে কৃতজ্ঞ। গত দেড় দশকে, রাজনৈতিক স্থিতিশীলতা ও সুষ্ঠু সামষ্টিক অর্থনৈতিক মৌলিক বিষয়গুলোর জন্য বাংলাদেশে উল্লেখযোগ্য পরিবর্তন ঘটেছে।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়