যুক্তরাষ্ট্রে ধূলিঝড়ে সড়কে শত গাড়ির সংঘর্ষ, নিহত ৬

আন্তর্জাতিক সংবাদ || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০১:০৮, বুধবার, ৩ মে, ২০২৩, ২০ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের প্রচণ্ড ধূলিঝড়ে গাড়ির সামনে কিছুই দেখা যাচ্ছিল না। এতে গাড়ির চালককে হঠাৎ করে গাড়ির গতি অনেকটা কমিয়ে আনতে বাধ্য হন। ফলে একের পর এক গাড়ি এসে একেকটির সঙ্গে সজোরে ধাক্কা খাচ্ছিল। এভাবে প্রায় ১০০ গাড়ির সংঘর্ষ হয়। এতে অন্তত ৬ জন নিহত হয়েছেন। আহত হন ৩৭ জন। স্থানীয় সময় সোমবার বেলা ১১টার দিকে প্রত্যন্ত এলাকার একটি মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। 

ইলিনয় অঙ্গরাজ্য পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, মধ্যপশ্চিমাঞ্চলীয় রাজ্য ইলিনয়ে দুর্ঘটনাকবলিত যানবাহনের মধ্যে ছিল ৪০ থেকে ৬০টি যাত্রীবাহী গাড়ি এবং ৩০টি বাণিজ্যিক কাজে ব্যবহৃত গাড়ি। প্রচণ্ড বাতাসের কারণে মহাসড়কের পাশের কৃষিজমি থেকে প্রচুর ধুলা উড়ে আসে। সেখানে তখন বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৩৫-৪৫ কিলোমিটার। এ ঘটনায় মহাসড়কের ২৮ কিলোমিটার অংশের দুই পাশ বন্ধ করে দেয়া হয়। 

ঘটনাস্থলের ভিডিও ফুটেজে দেখা যায়, ধুলায় চারপাশ আচ্ছন্ন। অনেক জায়গায় কিছুই দেখা যাচ্ছে না। কয়েকটি গাড়িতে আগুন জ্বলছিল। কিছু গাড়ি থেকে ধোঁয়া বের হচ্ছে। সব গাড়ি একটি আরেকটির সঙ্গে ধাক্কা খেয়ে এলোপাতাড়ি অবস্থায় পড়ে আছে।

ন্যাশনাল ওয়েদার সার্ভিসের মতে, ধূলিঝড় যুক্তরাষ্ট্রের যেকোনো জায়গায় ঘটতে পারে। তবে দক্ষিণ-পশ্চিমে সবচেয়ে বেশি হয়। ন্যাশনাল ওয়েদার সার্ভিসের বেন ডিউবেলবেইস বলেন, সেন্ট্রাল ইলিনয়ে এ ধরনের ঝড় খুব কম দেখা যায়।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়