মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে গ্রেপ্তার বরিস জনসন!

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:০৮, শনিবার, ৬ মে, ২০২৩, ২৩ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে ঘটা দুর্ঘটনার খবর প্রায়ই শোনা যায়। বিশ্বের কমবেশি সব দেশেই এ ধরনের দুর্ঘটনা ঘটে। এতে হতাহতের সংখ্যাও নেহাত কম নয়। অনেক ক্ষেত্রে দুর্ঘটনাকবলিত গাড়ির চালকের লাইসেন্স না থাকার বিষয়টিও সামনে আসে। তবে ইউক্রেনে এবার ঘটেছে ভিন্ন ঘটনা। সম্প্রতি মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে দুর্ঘটনায় পড়া এমন একজনের কাছে পাওয়া গেছে সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের নাম ও ছবি-সংবলিত ড্রাইভিং লাইসেন্স।

মজার বিষয় হলো, এতে বরিস জনসনের সঠিক জন্মতারিখও উল্লেখ রয়েছে। আর এর মেয়াদ রাখা হয়েছে ৩০০০ সালের শেষ পর্যন্ত।

দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে সম্প্রতি ওঠে এসেছে এমন তথ্য। ডাচ পুলিশের মুখপাত্রের বরাতে ওই প্রতিবেদনে বলা হয়, গত রোববার রাতে একটি দুর্ঘটনার তদন্ত করছিল পুলিশ। নেদারল্যান্ডসের গ্রোনিংজেন শহরের উত্তরের এমা ব্রিজের কাছে একটি গাড়ি দুর্ঘটনায় পড়ে। পুলিশ সেখানে পৌঁছলে তারা চালককে গাড়ির বাইরে দাঁড়িয়ে থাকতে দেখেন।

পুলিশ জানায়, আমরা যখন ওই ব্যক্তিকে ধরি, তখন তিনি নিজে থেকে দাঁড়িয়ে থাকতে পারছিলেন না। নিজেকেও চিনতে পারছিলেন না। এমনকি মদ্যপ কি না, তা বোঝার জন্য পরীক্ষা করতে চাইলে এতেও রাজি হচ্ছিলেন না তিনি। তাকে গ্রেপ্তারের পর গাড়ি তল্লাশি করলে সেখান থেকে তার ড্রাইভিং লাইসেন্স পাওয়া যায়। বরিস জনসনের ছবি, নাম ও জন্মতারিখ সংবলিত এ লাইসেন্সে মেয়াদ শেষের দিন হিসেবে লেখা ছিল ৩০০০ সাল। এতেই পুলিশের সন্দেহ হয়। কারণ, এত বছরের মেয়াদ কোনো লাইসেন্সেই থাকে না।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়