রাজনৈতিক পরিবেশ স্বাভাবিক রাখতে সচেষ্ট থাকতে হবে: আনোয়ার হোসেন মঞ্জু

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৪৫, শনিবার, ৬ মে, ২০২৩, ২৩ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

জাতীয় পার্টি-জেপি’র চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি বলেছেন, সকলের প্রচেষ্টা থাকতে হবে যাতে দেশের রাজনৈতিক পরিবেশ সুষ্ঠু থাকে। পাশাপাশি দেশে যাতে নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয় তার জন্যও সচেষ্ট থাকা আবশ্যক। আন্তর্জাতিকভাবে যে সংকট চলছে তার প্রভাবে বাংলাদেশের সার্বিক অবস্থায় পরিবর্তন দেখা যাচ্ছে। বিশেষত: দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিক্রিয়ায় মানুষের স্বাভাবিক জীবনযাপন মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে। 

পিরোজপুর জেলার ভাণ্ডারিয়ায় একাধিক কর্মসূচিতে আরও বলেন, সমাজদেহে ও দেশে যে সর্বব্যাপী সংকট বিরাজমান তা থেকে উত্তরণের জন্য আমাদের জীবনযাপনের প্রক্রিয়া পরিবর্তন করার আবশ্যকতা দেখা দিয়েছে। যদিও বাংলাদেশ জটিল ও কঠিন জায়গা, সেখানে সামাজিক ও রাজনৈতিক দ্বন্দ্ব-সংঘাত পরিহার করে স্বাভাবিক অবস্থা অক্ষুণ্ণ রাখা আমাদের জন্য চ্যালেঞ্জ। 

রাজনীতিতে ভিন্নতা থাকতে পারে যে যার মতো রাজনৈতিক মতানুযায়ী কাজ করবেন ঠিকই মানুষের ভাগ্য পরিবর্তনের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। মনে রাখতে হবে উন্নয়নের প্রয়োজনে ঐক্যের কোন বিকল্প নাই। কখনো কখনো স্বাভাবিক পরিস্থিতি অব্যাহত রাখার ক্ষেত্রে আমরা যে সমস্যার সম্মুখীন হই তা মৌলিক কারণ হচ্ছে আমাদের দেশ সৃষ্টির সময় স্বাভাবিকতার ব্যতয় ঘটে ছিল। সশস্ত্র মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে আমাদের অধিকার আদায় করতে হয়েছে। এই অস্বাভাবিকতায় আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মতো দুই জন রাষ্ট্রনায়ককে হারিয়েছি। তাই মনে রাখতে হবে রাষ্ট্র সমাজের কোন স্তরেই সহিংসতা, ঝগড়া-বিবাদ, অনৈক্যকে প্রশ্রয় দেওয়া যাবে না। 

Untitled-1

তিনি বলেন, ভাণ্ডারিয়ামত আমাদের এই এলাকায় শান্তি ও ঐক্য বজায় ছিলো বলেই গত ৩৮ বছরে এলাকায় যে সুনাম সৃষ্টি হয়েছে তাই ছিল আমাদের ভাগ্য পরিবর্তনের মূল ভিত্তি। মাঝে মাঝে লক্ষ্য করা যায় আমাদের স্থানীয় পর্যায়ে নেতারা মাঠ পর্যায়ে কিছু অনভিপ্রেত ঘটনা অবতারণা করেন। যার ফলে কাঙ্ক্ষিত উন্নয়ন বাধাগ্রস্ত হয়। কারও কারও অভিযোগ থাকে রাষ্ট্রীয় সম্পদ ব্যবহারের ক্ষেত্রে যথাযথ কাজ হয় না। এর জন্য আমরা যারা সংসদ সদস্য তাদের ভূমিকা থাকে না। যারা চেয়ারম্যান-মেম্বর আছেন তারা যদি ঈমানের সঙ্গে, আন্তরিকতার সঙ্গে এবং বিধিসম্মতভাবে কাজ করেন তাহলে মানুষের এই অভিযোগ সৃষ্টি হয় না। লক্ষ্য করা যায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন, সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচি মানুষের অধিকার নিশ্চিতকরণ ইত্যাদি ক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধিদের ভূমিকাই মুখ্য। অনেক সরকার আমরা অতীতে দেখেছি কিন্তু আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো অন্য কোন সরকার মানুষের কল্যাণে যেভাবে কাজ করেন তা ব্যতিক্রমী। যার দ্বারা সাধারণ মানুষ অনেক বেশি বেশি উপকার ভোগ করেন। এর জন্য আল্লাহর কাছে প্রধানমন্ত্রীর জন্য দোয়া কামনা তথা আল্লাহর কাছে শুকরিয়া করা উচিত। মহান আল্লাহতলার অসীম রহমত ভাণ্ডারিয়াসহ আমাদের এলাকার ওপরে বজায় থাকায় বিগত ৩৮ বছর ধরে মানুষের জীবনমানের অনেক উন্নতি হয়েছে। এই উন্নয়নের ধারা আমাদের বর্তমানে যেমন অব্যাহত ছিল, আমাদের অবর্তমানেও সেই ধারা বজায় থাকবে এই আমাদের কামনা।        

শুক্রবার দুপুরে ভাণ্ডারিয়া উপজেলার সুবিধা বঞ্চিত অসচ্ছল পরিবারের মাঝে সংসদ সদস্যের ঐচ্ছিক তহবিলের চেক-টাকা বিতরণ করা হয়। পূর্ব ভাণ্ডারিয়া ‘তসমিমা ভিলায়’ নিজ বাসভবনে এ বিতরণ করেন আনোয়ার হোসেন মঞ্জু এমপি এবং এখানে তিনি প্রধান অতিথির বক্তব্য দেন। বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভাণ্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার সীমা রাণী ধর।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় পার্টি-জেপির প্রেসিডিয়াম সদস্য এবং সাবেক উপজেলা চেয়ারম্যান মাহিবুল হোসেন মাহিম, জাতীয় পার্টি-জেপির ভাণ্ডারিয়া উপজেলা সিনিয়র সহসভাপতি এবং পৌর কাউন্সিলর মো. গোলাম সরোয়ার জোমাদ্দার, সাধারণ সম্পাদক এবং সাবেক উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম উজ্জল তালুকদার, জেপির উপজেলাসহ সভাপতি ও গৌরীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মজিবুর রহমান চৌধুরী প্রমুখ।

জাতীয় পার্টি-জেপি’র চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি শুক্রবার বিকালে ভাণ্ডারিয়া উপজেলার ভিটাবাড়িয়া ইউনিয়নের স্থানীয় জনসাধারণের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন।

ভিটাবাড়িয়া ইউনিয়ন জেপির সভাপতি মো. রেজা আহম্মেদ দুলালের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় পার্টি-জেপির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান মাহিবুল হোসেন মাহিম, জাতীয় পার্টি-জেপির ভাণ্ডারিয়া উপজেলা সিনিয়র সহ সভাপতি ও পৌর কাউন্সিলর মো. গোলাম সরোয়ার জোমাদ্দার, সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম তালুকদার উজ্জল, ভিটাবাড়িয়া ইউপি চেয়ারম্যান খান এনামুল করিম পান্না, জাতীয় পার্টি-জেপির মহিলা পার্টির উপজেলা সভানেত্রী ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আখতার, সাধারণ সম্পাদক ও মজিদা বেগম মহিলা কলেজের সহকারী অধ্যাপক হাসিনা বেগম, জেপির উপজেলা সহসভাপতি মো. কাওসার উদ্দিন মালকার, সাংগঠনিক সম্পাদক মো. সফিকুল আলম খোকন সিকদার, ভাণ্ডারিয়া পৌর জেপির সদস্য সচিব আহসানুল কিবরিয়া ফরিদ মল্লিক, ভিটাবাড়িয়া ইউনিয়ন জেপির সাধারণ সম্পাদক মো. সাইদুর রহমান সাব্বির, ভাণ্ডারিয়া উপজেলা যুবসংহতির আহ্বায়ক মো. রেজাউল হক রেজভি জোমাদ্দার, সদস্য সচিব মো. মামুনুর রশিদ সরদার, পৌর যুবসংহতির সদস্য সচিব মো. সাইদুল ইসলাম মুন্সি, উপজেলা ছাত্র সমাজের আহ্বায়ক মো. জাহিদুল ইসলাম, ভাণ্ডারিয়া পৌর ছাত্রসমাজের আহ্বায়ক মাহাবুব শরীফ শুভ প্রমুখ।

শুক্রবার রাতে জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি ঐতিহাসিক ভাণ্ডারিয়া বন্দর তাফসীর ময়দানে এক মাহফিলে প্রধান অতিথির বক্তব্য দেন। এখানে ভাণ্ডারিয়া ইসলামী সমাজকল্যাণ কমপ্লেক্স আয়োজিত ৯ দিনব্যাপী ৬৬তম বার্ষিক তাফসীরুল কোরআন মাহফিলের শেষ দিনে আখেরি মোনাজাতে অংশ নেন।

ভাণ্ডারিয়া ইসলামী সমাজকল্যাণ কমপ্লেক্স এর সভাপতি, জাতীয় পার্টি-জেপির উপজেলা সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মনিরুল হক মনি জোমাদ্দারের সভাপতিত্বে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়।

মোনাজাত পরিচালনা করেন হযরত মাওলানা মুফতি আব্দুল বাসেত খান। ৯ দিনব্যাপী এ তাফসির মাহফিলে ভাণ্ডারিয়া ও ওই এলাকার অগণিত মুসল্লি অংশ নেন।  

দিনবদলবিডি/Anamul

সর্বশেষ

পাঠকপ্রিয়