মেসির বার্সাতে ফেরার সম্ভাবনা ক্ষীণ

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৪১, শনিবার, ৬ মে, ২০২৩, ২৩ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

চলতি মৌসুমে পিএসজি-ক্যারিয়ার শেষ করছেন লিওনেল মেসি, আলোচনা এখন সেদিকেই। আর্জেন্টাইন মহাতারকার সৌদি সফর ঘিরে সম্পর্কের অবনতি হয়েছে  দুপক্ষের মধ্যে। খবর আসছে, মৌসুম শেষে অন্য ঠিকানায় পাড়ি দেবেন বিশ্বকাপজয়ী কিংবদন্তি। মেসির পছন্দের তালিকায় সাবেক ক্লাব বার্সেলোনা এগিয়ে থাকলেও আর্থিক ফেয়ার-প্লে নীতির কারণে বার্সায় প্রত্যাবর্তনের সম্ভাবনা এখন ক্ষীণ

বার্সেলোনায় মেসিকে ফিরিয়ে আনবেন এমনটা অনেক আগে থেকেই বলছিলেন ক্লাব সভাপতি হোয়ান লাপোর্তা। কিন্তু এই মহাতারকাকে ফেরাতে এখন মূল বাঁধা হয়ে দাঁড়িয়েছে আর্থিক ফেয়ার প্লে।

কাতালান ক্লাবটিকে মেসিকে দলে ভেড়াতে যে পরিমাণ অর্থ খরচ করতে হবে সেই পরিমাণ আয় বাড়েনি। এমনকি খরচও কমাতে পারেনি স্প্যানিশ জায়ান্টরা। সমস্যাটি শুধু মেসির ক্ষেত্রেই, ব্যাপারটি এমন নয়। আগামী মৌসুমে ইনিগো মার্টিনেজ বা ইল্কে গুন্ডোয়ানের মতো খেলোয়াড়দেরও দলে ভেড়াতে চায় ক্লাবটি। তাদের সঙ্গে নতুন চুক্তির ক্ষেত্রেও জটিলতা সৃষ্টি করতে পারে এই নীতি।

সেক্ষেত্রে ন্যু ক্যাম্পে ফিরতে হলে বার্সায় মেসির আগের বেতনের ৭৫ শতাংশ কমাতে হতে পারে। তবে ৩৫ বর্ষী মেসিকে বার্সেলোনায় আনতে হলে দ্রতই সিদ্ধান্ত নিতে হবে বার্সার। কেননা মেসির সঙ্গে নতুন চুক্তির প্রতিযোগিতাও রয়েছে যুক্তরাষ্ট্র ও সৌদি আরবের কিছু ক্লাব। যেখানে তার জন্য বেশ বড় অঙ্কের অর্থই খরচ করতে প্রস্তুত তারা।

মূলত লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে অনুযায়ী বার্সেলোনার বাৎসরিক বেতন কাঠামো ২০০ মিলিয়নের মধ্যে হতে হবে। যে কারণে বেতন কমাতে হতে পারে মেসিকে। বিষয়টি নিয়ে প্রাসঙ্গিক পরামর্শ সম্পন্ন করেছে বার্সা। বিশ্বজয়ী মহাতারকাকে ফেরাতে সার্বিক খরচ কমাতেও প্রস্তুত ক্লাবটি।

দিনবদলবিডি/Anamul

সর্বশেষ

পাঠকপ্রিয়