শাহরুখ খানকে ডিপজলের চ্যালেঞ্জ!

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:৪৮, রবিবার, ৭ মে, ২০২৩, ২৪ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

বহু নাটকীয়তার পর অবশেষে আগামী ১২ মে বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে শাহরুখ খানের সিনেমা পাঠান। মুক্তি পেলেও শাহরুখ খানের এই সিনেমা বাংলাদেশে চলবে না বলে চ্যালেঞ্জ করেছেন অভিনেতা ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল। একটি বেসরকারি টিভিতে দেওয়া সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন তিনি।

ডিপজল বলেন, ‘‘আমি নিশ্চিত হয়ে চ্যালেঞ্জ দিয়ে বলছি, ‘পাঠান’ আমাদের দেশে দর্শক দেখবে না। কারণ আমাদের দর্শক আলাদা। সিনেমার মূল ব্যবসা মূলত মফস্বল শহরের সিনেমা হলগুলো থেকে হয়। সেখানেই দর্শক বেশি। তারা হিন্দি বোঝে না। ডাবিং করে চালালেও তা গ্রহণ করে না। সিনেপ্লেক্সের দর্শক আলাদা।’’

তিনি বলেন, হিন্দি সিনেমায় অনেক অশালীন দৃশ্য থাকে যা আমাদের দেশের সংস্কৃতির পরিপন্থী। অনেক তর্ক-বিতর্কের পর বাংলাদেশে ‘পাঠান’ আসছে। কিন্তু এদেশে চলবে না।

ডিপজল আরও বলেন, বাংলা ভাষা ও আমাদের সংস্কৃতির প্রতি দর্শকের মায়া বেশি। তারা চায়, আমাদের ভাষাতেই সিনেমা হোক। চলচ্চিত্রের মন্দাবস্থার মধ্যেও এবারের ঈদে ৮টি সিনেমা মুক্তি পেয়েছে। সিনেমাগুলো আশার চেয়েও ভালো ব্যবসা করেছে। এ থেকে প্রমাণিত হয়, আমরা দর্শকের মন বুঝে সিনেমা বানাতে পারলে দর্শক সাড়া দেয়।

প্রথম থেকেই ভিনদেশি তথা হিন্দি ছবির বিরোধিতা করে আসছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। ‘পাঠান’ মুক্তি নিশ্চিত জেনেও মত পাল্টাননি তিনি। বরং রীতিমতো চ্যালেঞ্জ ছুঁড়লেন সিনেমাটির দিকে। এখন দেখার বিষয় আসলেই বাংলাদেশে কতটা চলে হিন্দি সিনেমা।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়