সুদান থেকে জেদ্দায় নেয়া হচ্ছে আরও ৫৫৫ বাংলাদেশিকে

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:৩৭, বুধবার, ১০ মে, ২০২৩, ২৭ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

সুদানে থাকা আরও ৫৫৫ জন বাংলাদেশিকে চারটি বিশেষ (চার্টার্ড) ফ্লাইটে পোর্ট সুদান থেকে জেদ্দায় ফেরানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর মধ্যে বুধবার (১০ মে) ৩টি এবং বৃহস্পতিবার (১১মে) আরও একটি ফ্লাইটে করে সবাইকে জেদ্দা নেয়া হবে।

বুধবার (১০ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ে ভারত মহাসাগরীয় সম্মেলন নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। সেখানে আটক ৫৫৫ জনই নিরাপদে আছেন বলেও জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশি নাগরিকদের সুদান থেকে যে গতিতে নিয়ে আসা হবে ভেবেছিলাম, সেটি হয়নি; বরং দেরি হচ্ছে। প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত হয়েছে, ‘আমরা আমাদের নিজেদের খরচে পোর্ট সুদান থেকে সেখানকার স্থানীয় চারটি চার্টার্ড ফ্লাইটে জেদ্দা এয়ারপোর্টে এই ৫৫৫ জন বাংলাদেশিকে নিয়ে আসব।’

শাহরিয়ার আলম বলেন, বুধবার তিনটি ফ্লাইট জেদ্দা পর্যন্ত অপারেট করবে; বৃহস্পতিবার করবে আরেকটি। জেদ্দা থেকে ঢাকা আনতে বাংলাদেশ বিমানের কমার্শিয়াল ফ্লাইট উন্মুক্ত আছে। সেখানে আসন সংখ্যার কিছুটা সীমাবদ্ধতা আছে বলে মনে হচ্ছে। এ কারণে বিমানের একটি বিশেষ ফ্লাইটেরও ব্যবস্থা করা হয়েছে।

তারা সবাই নিরাপদে আছেন, তবে থাকার কষ্ট হচ্ছে; তাদের জন্য প্রয়োজনীয় অর্থ পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়