সীমান্তের কোথাও মাদকের বিষয়ে কোনো ছাড় নেই : বিজিবি মহাপরিচালক

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:৪৯, বুধবার, ১০ মে, ২০২৩, ২৭ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান বলেছেন, দেশে চার হাজার ৪২৭ কিলোমিটার এলাকাজুড়ে সীমান্ত রয়েছে। মাদকের ব্যাপারে সীমান্তে বিজিবির সতর্ক অবস্থান রয়েছে। আর এসব সীমান্তের কোথাও মাদকের বিষয়ে কোনো ছাড় নেই।

বুধবার দুপুরে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা এবং ভারতের ফুলবাড়ী স্থলবন্দর পরিদর্শন শেষে বাংলাবান্ধা জিরো পয়েন্টে সাংবাদিকদের সঙ্গে তিনি এসব কথা বলেন। এর আগে তিনি বিএসএফের নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি শ্রী অজয় সিংয়ের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। এ সময় তিনি দুই বাহিনীর মধ্যে পারস্পরিক সৌহার্দ্য বৃদ্ধিতে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

বিজিবি মহাপরিচালক বলেন, বিভিন্ন সময় মাদকের সঙ্গে পাচারকারীদেরও গ্রেপ্তার করা হয়। তবে অনেক সময় মাদক ফেলে তারা বন জঙ্গলে পালিয়ে যাওয়ায় তাদের গ্রেপ্তার করা সম্ভব হয় না। তিনি বলেন, বিজিবির সতর্ক অবস্থানের ফলেই সম্প্রতি টেকনাফ সীমান্তে বিজিবি ২১ কেজি ক্রিস্টাল আইস মেথ জব্দ করেছে।

এর আগে মহাপরিচালক বিজিবি ঠাকুরগাঁও সেক্টর, ঠাকুরগাঁও ব্যাটালিয়ন, ঠাকুরগাঁও বর্ডার গার্ড হাসপাতাল ও পঞ্চগড় ব্যাটালিয়ন পরিদর্শন করেন। এ সময় বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (চিকিৎসা), অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন ও প্রশিক্ষণ), রংপুর রিজিয়নের কমান্ডার, ঠাকুরগাঁও সেক্টরের কমান্ডার এবং পঞ্চগড় ব্যাটালিয়নের অধিনায়কসহ বিজিবির ঊচ্চপদস্থ কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন। পরে তিনি বিজিবির নীলফামারী ব্যাটালিয়নের অধীন মাগুরমারী বিওপি পরিদর্শনের উদ্দেশ্যে পঞ্চগড় ছেড়ে যান।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়