বিজিবির ডিজির বাংলাবান্ধা আইসিপি পরিদর্শন

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:০৩, বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩, ২৮ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান বিজিবির পঞ্চগড় ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ বাংলাবান্ধা আইসিপি পরিদর্শন করেছেন। বুধবার তিনি বাংলাবান্ধা আইসিপি পরিদর্শন করেন।

বাংলাবান্ধা আইসিপি পরিদর্শনের সময় বিজিবির ডিজি দুই বাহিনীর মধ্যে পারস্পরিক সৌহার্দ্য ও আস্থা বৃদ্ধির লক্ষ্যে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি শ্রী অজয় সিং আর অন্যান্য অফিসারবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় বিএসএফের একটি চৌকস দল তাঁকে গার্ড অব অনার দেন।

এর আগে বিজিবি ডিজি ঠাকুরগাঁও সেক্টর, ঠাকুরগাঁও ব্যাটালিয়ন, ঠাকুরগাঁও বর্ডার গার্ড হাসপাতাল ও পঞ্চগড় ব্যাটালিয়নের ব্যাটালিয়ন সদর পরিদর্শন করেন। এ সময় তিনি কোয়াটার গার্ডে সালাম গ্রহণ, বৃক্ষরোপণ, অপারেশনাল ব্রিফিং গ্রহণ এবং সৈনিকদের সাথে মতবিনিময় করেন। ব্যাটালিয়ন সদর পরিদর্শন শেষে বিজিবি ডিজি পঞ্চগড়ের বাংলাবান্ধা বিওপি পরিদর্শন করেন। পরে তিনি বিজিবি'র নীলফামারী ব্যাটালিয়নের অধীনে মাগুরমারী বিওপি পরিদর্শন করেন। আর সকল স্তরের বিজিবি সদস্যদের সাথে মধ্যাহ্নভোজে অংশ নেন।

পরিদর্শনকালে বিজিবি ডিজি মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান সীমান্তে দায়িত্বরত বিজিবি সদস্যদের সাথে কুশলাদি বিনিময় করেন এবং অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিষয়ে বিভিন্ন দিক-নির্দেশনা দেন।

বিজিবির ডিজির পরিদর্শনকালীন বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (চিকিৎসা), অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন ও প্রশিক্ষণ), রংপুর রিজিয়নের রিজিয়ন কমান্ডার, ঠাকুরগাঁও সেক্টরের সেক্টর কমান্ডার এবং পঞ্চগড় ব্যাটালিয়নের অধিনায়কসহ অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

 

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়