‘এতদিন আমার ছিল, এখন আপনাদের হাতে তুলে দিয়েছি’

বিনোদন ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:৫৬, শনিবার, ২৭ মে, ২০২৩, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

গেল শুক্রবার (২৬ মে) দেশের মাত্র দুই প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে চিত্রনায়িকা পরীমণি অভিনীত সিনেমা ‘মা’। মুক্তির আগে এটি প্রদর্শিত হয়েছে ৭৬তম কান চলচ্চিত্র উৎসবে।

সিনেমাটি মুক্তির পর প্রথম শো দেখার জন্য একমাত্র ছেলেকে নিয়ে মিরপুরের সনি স্কয়ারে ছুটে যান পরী। সেখানেই মুখোমুখি হন গণমাধ্যমের। সে সময়ে পরীমণি বলেন, এ ছবিতে দেশ, যুদ্ধ, একজন মা, অনেক কিছুই আছে। সিনেমাটি আমার কাছে একেবারে নিজের বাচ্চার মতো। অন্তরের খুব কাছের। এতদিন এটা আমার, আমাদের ছিল। এখন আপনাদের (দর্শক) হাতে তুলে দিয়েছি। তাই সিনেমাটি আপনাদের।’

গত বছরের জানুয়ারিতে শুরু হয় ‘মা’ সিনেমার কাজ। এরমধ্যে মাতৃত্বের কারণে সাময়িক অবসর নেন পরী। তবে তার আগে শেষ সিনেমা হিসেবে ‘মা’র কাজ সম্পন্ন করেন।

এ সিনেমার বিভিন্ন চরিত্রে অন্যদের মধ্যে আরও অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রোবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, সেতু, লাবণ্য ও শাহাদাত হোসেন।

মুক্তিযুদ্ধের সময়কে কেন্দ্র করে ‘মা’ সিনেমার গল্প তৈরি হয়েছে। মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্প এতে ফুটে উঠেছে। যেখানে যুদ্ধের নির্মমতার পাশাপাশি মা-সন্তানের অকৃত্রিম আবেগের চিত্র ফুটে দৃশ্যায়ন করা হয়েছে। অরণ্যে পুলক (এপি)-এর ব্যানারে নির্মিত হয়েছে সিনেমাটি। এটি পরিচালনা করেন অরণ্য আনোয়ার।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়