দুই ঘণ্টার ব্যবধানে এক পরিবারের দগ্ধ ৩ জনেরই মৃত্যু

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:৫০, রবিবার, ২৮ মে, ২০২৩, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী এলাকায় আগুনে পুড়ে দুই বছর বয়সী শিশু মারুফ মারা যাওয়ার দুই ঘণ্টার ব্যবধানে মারা গেলেন তার মা নূর নাহার বেগম (৩০) ও বোন ফিরিয়া (৩)। রোববার (২৮ মে) দুপুর আড়াইটার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নুরুল আশেক বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, তিনজনের মরদেহ বর্তমানে ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

এর আগে রোববার ভোররাত সাড়ে ৪টার দিকে বায়েজিদের পূর্ব শহীদ নগর এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় চারজন অগ্নিদগ্ধ হন। মারা যাওয়া তিনজনই ওই বাসার মানিক মিয়ার স্ত্রী ও ছেলে-মেয়ে।

একই অগ্নিকাণ্ডের ঘটনায় মানিক মিয়ার পাশের বাসার মো. ঈমাম উদ্দীনও (২৩) দগ্ধ হন। তিনি বর্তমানে চমেক হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন।

বায়েজিদ বোস্তামী ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. কামরুজ্জামান বলেন, ভোর ৫টার দিকে আগুন লাগার খবর পাই আমরা। ঘটনাস্থলে পৌঁছার আগেই আগুনে কয়েকটি কাঁচাঘর পুড়ে যায়। আগুনে চারজন দ্বগ্ধ হয়। তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ৫টা ৫০ মিনিটে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। ঘটনাস্থল থেকে আমরা দুটি গ্যাস সিলিন্ডার অক্ষত অবস্থায় উদ্ধার করেছি।

তিনি বলেন, পুড়ে যাওয়া ঘরগুলো ছির কাঁচাঘর। ঘরগুলোতে বিদ্যুতের লাইন খুবই ঝুঁকিপূর্ণ ছিল। স্থানীয়দের ভাষ্যমতে, মশার কয়েল থেকে আগুন লেগেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মশার কয়েল থেকে সৃষ্ট হয়ে আগুন বিদ্যুতের তারে লেগে শর্টসার্কিট হয়। এতে আগুন ছড়িয়ে পড়ে। ঘুমন্ত থাকায় ঘরগুলোর লোকজন প্রথমে বের হতে পারেনি। এতে তারা দগ্ধ হয়েছেন বলে জানান তিনি।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়