এবার গোপন নথির মামলায় অভিযুক্ত ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ০৯:৪৪, শুক্রবার, ৯ জুন, ২০২৩, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

যুক্তরাষ্ট্রের সাবেক আলোচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবার গোপন নথির মামলায় অভিযুক্ত হয়েছেন। হোয়াইট হাউজ ত্যাগ করার পর তিনি এসব নথির অপব্যবহার করেন। খবর বিবিসির।

মার্কিন গণমাধ্যমের বলা হয়েছে, ৭৬ বছর বয়সী ট্রাম্পের বিরুদ্ধে গোপন নথি বেআইনিভাবে ধরে রাখাসহ সাতটি অভিযোগ রয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, এ নিয়ে দ্বিতীয়বারের মতো অভিযুক্ত হলেন ট্রাম্প। অন্যদিকে এর আগে কোনো মার্কিন প্রেসিডেন্ট কেন্দ্রীয় অভিযোগে অভিযুক্ত হয়নি।

তবে সব বাধা উপেক্ষা করে আগামী নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন ট্রাম্প। ২০২৪ সালে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ট্রুথ সোশ্যালে ট্রাম্প নিজেকে নির্দোষ দাবি করে বলেন, আমাকে আদালতে আগামী মঙ্গলবার হাজির হতে বলা হয়েছে। সেখানে তাকে গ্রেফতার করা হতে পারে।

ট্রাম্প লিখেন, আমি আগে কোনো দিনই ভাবিনি সাবেক কোনো মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে এমন ঘটনা ঘটতে পারে।

এটি সত্যিই যুক্তরাষ্ট্রের জন্য একটি অন্ধকার দিন। আমাদের দেশ ক্রমেই খারাপের দিকে যাচ্ছে। কিন্তু একসঙ্গে আমরা আমেরিকাকে আবারও সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যাবো বলেও উল্লেখ করেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট।

সম্প্রতি এক নারী কলামিস্টকে যৌন হেনস্থার দায়ে ডোনাল্ড ট্রাম্পকে ৫০ লাখ ডলার জরিমানা করেছেন নিউইয়র্কের একটি আদালত। ই জিন ক্যারোল নামে ওই নারী ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছিলেন। তবে ধর্ষণ প্রমাণিত না হলেও তাকে যৌন হেনস্থা ও মানহানির প্রমাণ মিলে।

দিনবদলবিডি/Rakib

সর্বশেষ

পাঠকপ্রিয়