৫৬ টাকায় চাকরি পেলেন তারা

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০২:২১, শুক্রবার, ১৫ জুলাই, ২০২২, ৩১ আষাঢ় ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে অফিস সহায়ক, নিরাপত্তা প্রহরী, পরিচ্ছন্নতা কর্মী, সহকারী বাবুর্চি, বেয়ারা ও মালি পদে ৬০ জনকে নিয়োগ দেওয়া হয়েছে…

কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে অফিস সহায়ক, নিরাপত্তা প্রহরী, পরিচ্ছন্নতা কর্মী, সহকারী বাবুর্চি, বেয়ারা ও মালি পদে ৬০ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। তাদের খরচ হয়েছে মাত্র ৫৬ টাকা।

বৃহস্পতিবার (১৪ জুলাই) বিকেলে সংবাদ সম্মেলন করে বিষয়টি জানিয়েছেন কুমিল্লা জেলা প্রশাসক কামরুল হাসান।

তিনি বলেন, গত বছর ১৫ নভেম্বর কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, সার্কিট হাউস এবং স্থানীয় সরকার শাখায় ২০তম গ্রেডের ছয় ক্যাটাগরিতে ৬২টি শূন্য পদের জন্য জনবল নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়। সেখানে ৮ হাজার ১৭৬ জন আবেদন করেন। লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশ নেন ৫ হাজার ৫৭ জন। গত ৩ জুলাই লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে ৬০ জনকে চূড়ান্ত নিয়োগ দেওয়া হয়। ছয় মাসের মধ্যেই তাদের নিয়োগ কার্যক্রম সম্পন্ন করা হয়।

তিনি আরো বলেন, কোনো প্রকার লবিং, তদবির ছাড়া সম্পূর্ণ স্বচ্ছভাবে দক্ষ জনবল নিয়োগ করা হয়েছে।

এদিকে মাত্র ৫৬ টাকায় চাকরি পেয়ে আনন্দিত নিয়োগপ্রাপ্তরা। চাকরি প্রাপ্তদের তালিকায় অফিস সহায়ক হিসেবে বেশ কজন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীও রয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শওকত ওসমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহাদাত হোসেনসহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়