নড়াইলের ফেসবুক পোস্টদাতা আকাশ সাহা গ্রেপ্তার

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০১:২০, রবিবার, ১৭ জুলাই, ২০২২, ২ শ্রাবণ ১৪২৯
গ্রেপ্তার করা কলেজশিক্ষার্থী আকাশ সাহা- ছবি: সংগৃহীত

গ্রেপ্তার করা কলেজশিক্ষার্থী আকাশ সাহা- ছবি: সংগৃহীত

নড়াইলের লোহাগড়ার দিঘলিয়া সাহাপাড়া এলাকায় ফেসবুক পোস্টের মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে দায়ের করা মামলায় অভিযুক্ত কলেজ শিক্ষার্থী আকাশ সাহাকে (২০) গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (১৬ জুলাই) রাতে খুলনা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আকাশ সাহা লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়ার অশোক সাহার ছেলে। এর আগে তার বাবা অশোক সাহাকেও আটক করে পুলিশ।

লোহাগড়া থানার ওসি শেখ আবু হেনা মিলন রবিবার (১৭ জুলাই) সকালে বলেন, গ্রেপ্তার আকাশ সাহার বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

এদিকে, নড়াইলের লোহাগড়ায় ধর্ম অবমাননার অভিযোগ তুলে সাহা পাড়ার হিন্দু বাড়িতে হামলা, লুটপাট ও আগুন দেয়ার ঘটনা পূর্বপরিকল্পিত বলে মনে করছেন ক্ষতিগ্রস্তরা।

নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ঘটনার রেশ কাটতে না কাটতেই গত শুক্রবার বিকেলে এই জেলার লোহাগড়ায় ফের সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটে। এর আগে এক শিক্ষার্থীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি পোস্টের নিচে বিতর্কিত ধর্মীয় মন্তব্য করার অভিযোগ তোলা হয়।

তবে হামলায় ক্ষতিগ্রস্তরা দাবি করছেন, ওই শিক্ষার্থী এরকম ধর্মীয় কোনো ধরনের পোস্টে মন্তব্য করেনি। এটা পূর্বপরিকল্পিতভাবে তার নাম এবং ছবি দিয়ে করা হয়েছে। পূর্ব পরিকল্পনা করেই হয়তো লুটপাট, ভাংচুর ও আগুন দেয়া হয়েছে।

এলাকা ও পুলিশ সূত্রে জানা যায়, গত ১৪ জুলাই ফেসবুকে করা ওই পোস্টের নিচের মন্তব্যের জের ধরে পরের দিন বিকেলে এলাকার লোকজন ওই শিক্ষার্থীর বাড়ির সামনে বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে ৫/৬টি ঘর ভাঙচুর করে। পরে একটি ঘরে আগুন ধরিয়ে দেয় উত্তেজিত জনতা। আগুনে দুই রুম বিশিষ্ট টিনের ঘর পুড়ে যায়। এছাড়া সাহাপাড়ার মন্দিরের চেয়ার সাউন্ডবক্স ভাঙচুরসহ ইট ছুঁড়েছে বিক্ষুব্ধরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফোর্স ও র‌্যাব মোতায়েন করা হয়।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়