গ্রিসে কার্গো প্লেন বিধ্বস্ত, সব আরোহী নিহত

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:৩৮, রবিবার, ১৭ জুলাই, ২০২২, ২ শ্রাবণ ১৪২৯
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গ্রিসে একটি কার্গো প্লেন বিধ্বস্ত হয়েছে। শনিবার (১৬ জুলাই) গভীর রাতে দেশটির উত্তরাঞ্চলীয় কাভালা শহরের কাছে প্লেনটি বিধ্বস্ত হয়। বিধ্বস্ত এই প্লেনটি ইউক্রেনীয় একটি কম্পানির মালিকানাধীন।

গ্রিসে বিধ্বস্ত কার্গো প্লেনের ৮ আরোহীর সবাই নিহত হয়েছেন। দেশটির উত্তরাঞ্চলের কাভালা শহরে ওই প্লেনটি বিধ্বস্ত হয়। সার্বিয়ার প্রতিরক্ষামন্ত্রী নেবোজসা স্টেফানোভিক এ তথ্য নিশ্চিত করেছেন। খবর আল জাজিরার।

নেবোজসা স্টেফানোভিক জানান, ইউক্রেনের একটি কম্পানি পরিচালিত অ্যান্তনভ এএন-১২ প্লেনটি ১১ টন অস্ত্র ও মাইন নিয়ে বাংলাদেশে যাওয়ার সময় স্থানীয় সময় শনিবার রাতে বিধ্বস্ত হয়।

ইঞ্জিনের সমস্যার কারণে পাইলট কাভালা বিমানবন্দরে জরুরি অবতরণের অনুরোধ করেছিলেন কিন্তু রানওয়েতে পৌঁছানোর আগেই সেটি বিধ্বস্ত হয়। সে সময় বিমানটিতে আটজন আরোহী ছিলেন।

এক প্রত্যক্ষদর্শী ইআরটিকে জানান, বিকট শব্দ শোনার পর তিনি বাইরে গিয়ে দেখেন প্লেনটির ইঞ্জিনে আগুন ধরে গেছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন যে সাতটি ফায়ার সার্ভিস ইউনিট মোতায়েন করা হয়েছে কিন্তু ক্রমাগত বিস্ফোরণের কারণে তারা দুর্ঘটনাস্থলের কাছে যেতে পারেনি।

ফায়ার ব্রিগেডের এক কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, ‘আমরা কার্গোটিকে বিপজ্জনক বলে বিবেচনা করছি’। গ্রিসের বিশেষ দুর্যোগ ব্যবস্থাপনা ইউনিটও ঘটনা তদন্ত করছে বলে জানা গেছে।

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়