জনগণকে মিতব্যয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:১২, মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২, ৪ শ্রাবণ ১৪২৯
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জনগণকে মিতব্যয়ী হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৯ জুলাই) রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই নির্দেশনা দেন। সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ব্রিফিংয়ে সাংবাদিকদের এই কথা জানান।

সভা শেষে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর অনুশাসন তুলে ধরে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধের কারণে পৃথিবীব্যাপী একটা সমস্যা তৈরি হয়েছে। আশাকরি খুব তাড়াতাড়ি এই সমস্যার সমাধান হয়ে যাবে। তবে এই সংকট মোকাবিলায় দেশের সবাইকে মিতব্যয়ী হতে হবে।

মন্ত্রী বলেন, সরকারপ্রধান বলেছেন— মিতব্যয়ী হতে হবে। আসুন সবাই মিতব্যয়ী হই। সরকারের বাইরে যারা সাধারণ নাগরিক আছেন সবাইকে মিতব্যয়ী হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

তিনি বলেন, আজকের সভায় প্রধানমন্ত্রী বলেছেন বন্যায় ক্ষতিগ্রস্ত হাওর এলাকায় পুনর্বাসনের জন্য একটি প্রকল্প তৈরি করতে। আশাকরি, খুব তাড়াতাড়ি সংশ্লিষ্ট মন্ত্রণালয় একটি প্রকল্প নিয়ে আসবেন।

পরিকল্পনা মন্ত্রী বলেন, উত্তরা থেকে আগারগাঁও মেট্রোরেল চালু হতে যাচ্ছে। স্টেশনের নিচে পার্কিং রাখার নির্দেশ দিয়েছেন। এয়ারপোর্টের সঙ্গে ট্রেন লাইন সংযোগ করতে বলেছেন। মতিঝিল থেকে কমলাপুর বর্ধিতাংশে জমি অধিগ্রহণের আওতায় পড়লে তাদের কম মূলে ফ্ল্যাট দিতে বলেছেন প্রধানমন্ত্রী।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়