এরদোয়ানের সাক্ষাৎ পেতে পুতিনের অপেক্ষা, ভিডিও ভাইরাল

আন্তর্জাতিক ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৯:০৫, বুধবার, ২০ জুলাই, ২০২২, ৫ শ্রাবণ ১৪২৯

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের সঙ্গে ভ্লাদিমির পুতিনের বৈঠক ঘিরে একটি ভিডিও ভাইরাল হয়েছে। ৫০ সেকেন্ডের এ ভিডিওতে এরদোয়ানের সঙ্গে সাক্ষাৎ করার জন্য অপেক্ষা করতে দেখা গেছে পুতিনকে।

ইউক্রেনে রাশিয়ার হামলা শুরুর পর পশ্চিমা সামরিক জোট ন্যাটোভুক্ত কোনো দেশের রাষ্ট্রপ্রধানের সঙ্গে এটি প্রেসিডেন্ট পুতিনের প্রথম বৈঠক। খবর এনডিটিভির।

প্রকাশিত ভিডিওতে দেখা যায়, বৈঠককক্ষে নির্ধারিত সময়ে প্রবেশ করেছেন পুতিন।

সেখানে সাজানো ছিল দুই নেতার বসার চেয়ার। পেছনে দুই দেশের পতাকা। তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানের জন্য এ সময় অপেক্ষারত রুশ প্রেসিডেন্ট উসখুস করতে থাকেন। একপর্যায়ে দুই হাত একত্র রাখা অবস্থায় মুখে বিভিন্ন অঙ্গভঙ্গি ফুটতে দেখা যায় তার।

শেষমেশ কক্ষে এরদোয়ান প্রবেশ করলে পুতিন এগিয়ে গিয়ে তাকে অভ্যর্থনা জানান। এ সময় এরদোয়ান রুশ নেতাকে বলেন, ‘হ্যালো, কেমন আছেন, ভালো?’ এরপর হাস্যোজ্জ্বল দুই নেতা একে অপরের সঙ্গে হাত মেলান।

সামাজিক যোগাযোগমাধ্যমে এই ভিডিও ক্লিপ বেশ সাড়া ফেলেছে। মধ্যপ্রাচ্যের একটি সংবাদমাধ্যমের জ্যেষ্ঠ সাংবাদিক জইসি করিম টুইটারে লিখেছেন, ৫০ সেকেন্ডের ভিডিওতে ক্যামেরার সামনে অপেক্ষারত পুতিনকে উসখুস করতে দেখা গেছে। এ দৃশ্যই বলে দেয় ইউক্রেন যুদ্ধের পর পরিস্থিতি কতটা বদলেছে।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়