জিম্বাবুয়ে সফরে বিশ্রামে মাহমুদউল্লাহ, দায়িত্বে সোহান

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:২৪, শুক্রবার, ২২ জুলাই, ২০২২, ৭ শ্রাবণ ১৪২৯
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ ওভারের ক্রিকেটে বাংলাদেশের পারফরম্যান্স বরাবরই হতাশাজনক। ২০০৬ থেকে টি-টোয়েন্টি খেলতে দীর্ঘ সময়ে কোনো উন্নতি হয়নি লাল-সবুজ জার্সিধারীদের। আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়োন্ট বিশ্বকাপের পর থেকে এই ফরম্যাটে বাংলাদেশের পারফরম্যান্স আরও হতশ্রী। 

বিশ ওভারের ক্রিকেটে বাংলাদেশের পারফরম্যান্স বরাবরই হতাশাজনক। ২০০৬ থেকে টি-টোয়েন্টি খেলতে দীর্ঘ সময়ে কোনো উন্নতি হয়নি লাল-সবুজ জার্সিধারীদের। আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়োন্ট বিশ্বকাপের পর থেকে এই ফরম্যাটে বাংলাদেশের পারফরম্যান্স আরও হতশ্রী। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরেও ভরাডুবি হয়েছে মাহমুদউল্লাহর দলের। বিশেষ করে অধিনায়ক মাহমুদউল্লাহর ব্যক্তিগত পারফরম্যান্সের পাশাপাশি তার রক্ষণাত্মক অধিনায়কত্ব নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। সবমিলিয়ে আপাতত বিশ্রাম দেওয়া হয়েছে তাকে। ফলে আসন্ন জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টিতে দলকে নেতৃত্ব দেবেন নুরুল হাসান সোহান।

বিসিবি সভাপতি নাজমুল হাসান মাহমুদউল্লাহর সঙ্গে বসার কথা বললেও জিম্বাবুয়ে সফরের আগে তা সম্ভব হয়নি। কেননা নাজমুল হাসান আইসিসি মিটিংয়ে অংশ নিতে দুবাই অবস্থান করছেন। বোর্ড প্রধানের অবর্তমানে শুক্রবার ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বৈঠক বসেছিলেন। এই বৈঠকে মাহমুদউল্লাহর কাছে দলের ব্যর্থতার কারণ, নিজের পারফরম্যান্স, ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে চাওয়া হয়েছে। বৈঠক শেষে জালাল ইউনুস জিম্বাবুয়ে সফরের অধিনায়ক হিসেবে নুরুল হাসান সোহানের নাম ঘোষণা করেন। আর বিশ্রাম দেওয়ার কথা জানান মাহমুদউল্লাহকে।

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়