ছাত্রী হেনস্তায় জড়িত চবির দুই ছাত্র আজীবন বহিষ্কার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৪৯, শনিবার, ২৩ জুলাই, ২০২২, ৮ শ্রাবণ ১৪২৯
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চবিতে ছাত্রী হেনস্তার ঘটনায় র‍্যাবের হাতে গ্রেপ্তারকৃত চবির দুই ছাত্রকে আজীবনের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার (২৩ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের …

চবিতে ছাত্রী হেনস্তার ঘটনায় র‍্যাবের হাতে গ্রেপ্তারকৃত চবির দুই ছাত্রকে আজীবনের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার (২৩ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব হেলথ, রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির এক বিশেষ সভায় তাদের বহিষ্কার করা হয়।

বহিষ্কৃতরা হলেন- মামলার প্রধান আসামি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মো. আজিম হোসাইন (২৩) এবং নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মো. নুরুল আবছার বাবু।

সন্ধ্যায় মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, ছাত্রী হেনস্তার ঘটনায় জড়িত দুই চবি ছাত্রকে আমরা বিশ্ববিদ্যালয় থেকে আজীবনের জন্য বহিষ্কার করেছি। এ বিষয়ে আমরা শিগগির লিখিত আকারে একটি বিজ্ঞপ্তি দেব।

গত রবিবার (১৭ জুলাই) রাতে বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকায় সংগীত বিভাগের এক ছাত্রীকে শারীরিকভাবে হেনস্তা করার অভিযোগ উঠেছে অজ্ঞাতনামা পাঁচ তরুণের বিরুদ্ধে। এ সময় ওই ছাত্রীকে গাছে বেঁধে তাকে বিবস্ত্র করে মোবাইলে ভিডিও ধারণ করা হয় এবং তার সঙ্গে থাকা বন্ধুকে মারধর করে মোবাইল-মানিব্যাগ ছিনতাই করা হয়। পরে এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী প্রক্টর বরাবর অভিযোগ দিলে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ ছাড়াও জড়িত পাঁচজনকে আসামি করে থানায় মামলাও করেছেন ওই শিক্ষার্থী।  

এ ঘটনায় ইতিমধ্যে চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। এ ছাড়াও পলাতক আছেন আরো দুজন।

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়