তিন শ ছাড়িয়ে প্রথম দিন শেষ করল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:৩৭, মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩, ১৩ অগ্রহায়ণ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

দৃষ্টিনন্দন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট নেন এই ম্যাচ দিয়ে টেস্ট নেতৃত্বে অভিষেক হওয়া নাজমুল হোসেন। শুরুটা নড়বড়ে হলেও সময়ের সঙ্গে গুছিয়ে ওঠেন দুই ওপেনার জাকির হাসান ও মাহমুদুল হাসান।

টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্র। বলা হচ্ছে নতুন  শুরু বাংলাদেশের। বিশ্বকাপ ব্যর্থতা থেকে ঘুরে দাঁড়ানো, টেস্টে নিজেদের প্রমাণ করার লক্ষ্য নিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে সিলেটে শুরুটা ভালো করেছিল বাংলাদেশ। তবে পুরনো ভূত আবার কাঁধে চেপে বসেছে।

থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি ব্যাটাররা। সে প্রভাব পড়েছে দলীয় সংগ্রহে। ৯ উইকেট হারিয়ে ৩১০ রানে দিন শেষ করেছে বাংলাদেশ।

দৃষ্টিনন্দন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট নেন এই ম্যাচ দিয়ে টেস্ট নেতৃত্বে অভিষেক হওয়া নাজমুল হোসেন।

শুরুটা নড়বড়ে হলেও সময়ের সঙ্গে গুছিয়ে ওঠেন দুই ওপেনার জাকির হাসান ও মাহমুদুল হাসান। ইনিংসের ১৩তম ওভারে এজাজ প্যাটেলের বলে ১২ রান করে জাকির আউট হলে ভাঙে এই জুটি।

দারুণ শুরু করা অধিনায়ক নাজমুল চড়াও হয়ে খেলতে গিয়ে নিজের উইকেট হারান। ৩৭ রান করেন তিনি।

নাজমুলকে ফেরান কিউইদের অনিয়মিত বোলার গ্লেন ফিলিপস। এই অফ স্পিনার পরে নেন আর ৩ উইকেট। নাজমুলের মতো সমান ৩৭ রান করেন চারে নামা মুমিনুল হক। তিনিও ফিলিপসের শিকার।
অন্য প্রান্তে ইনিংস গড়ার সুযোগ পেয়ে অর্ধশতক তুলে নেন মাহমুদুল।

তাঁর সামনে আজ সুযোগ ছিল সেঞ্চুরি তুলে নেন। তবে এ যাত্রায় আবার আক্ষেপে পোড়েন এই ডানহাতি। তার ৮৬ রানের ইনিংসটি শেষ হয় ১১টি চারের মারে।

১৮৫ রানে ৪ উইকেট হারিয়ে তৃতীয় সেশন শুরু করে বাংলাদেশ, শেষ সেশনে হারায় ৫ উইকেট। সবাই রান পেয়েছেন বটে, কিন্তু কেউই থিতু হতে পারেননি। মুশফিকুর রহিম ১২, অভিষেক হওয়া সাহাদাত হোসেন ২৪, মেহেদী হাসান মিরাজ ২০, নুরুল হাসান সোহান ফেরেন ২৯ রানে। গুটিয়ে যাওয়ার শঙ্কা নিয়ে ৩১০ রানে ৯ উইকেট হারিয়ে প্রথম দিন শেষ করেছে বাংলাদেশ।
তাইজুল ইসলাম ৮ ও শরিফুল ইসলাম ১৩ রান আগামীকাল দ্বিতীয় দিন শুরু করবেন।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়