ভোট কারচুপি করে এমপি হতে চাই না: আব্দুর রহমান

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৫১, বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩, ১৫ অগ্রহায়ণ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

 আমি আপনাদের সামনে কথা দিলাম, আমি ভোটকেন্দ্র দখল করে এমপি হতে চাই না, ভোটের কারচুপি করে এমপি হবো না। আমার জন্য আপনারা কেউ কোনো ভোট চুরি বা কেন্দ্র দখল করতে যাবেন না। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেছেন, একটি রাজনৈতিক দল ভোট বর্জনের ঘোষণা দিয়ে এখন তাদের ঘরেই আগুন লেগেছে। নানান নামে নানান কাজে এখন তারেকের বিরুদ্ধেই বিদ্রোহ ঘোষণা হচ্ছে। বিভিন্নজন বিভিন্ন কায়দা কৌশলে নির্বাচনে অংশগ্রহণ করছেন। এমনকি যারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করছেন তাদেরও স্বাগত জানাই।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-১ (বোয়ালমারী-মধুখালী-আলফাডাঙ্গা) আসনে মনোনয়নপত্র জমা দেওয়ার আগে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দলটির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এই সংসদ সদস্য নির্বাচনে অংশগ্রহণ করার জন্য সকলকে স্বাগত জানিয়ে বলেন, নির্বাচনটা অংশগ্রহণমূলক হোক এটা আমাদের চাওয়া। আমি আপনাদের সামনে কথা দিলাম, আমি ভোটকেন্দ্র দখল করে এমপি হতে চাই না, ভোটের কারচুপি করে এমপি হবো না। আমার জন্য আপনারা কেউ কোনো ভোট চুরি বা কেন্দ্র দখল করতে যাবেন না। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। তার প্রমাণ আমার আসনে বর্তমান বিরোধী দল জাতীয় পার্টিসহ বিভিন্ন দলের প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। শেখ হাসিনা সরকারের গত ১৫ বছরের উন্নয়ন, সুশাসন ও সেবার ওপর আস্থা রেখে এই নির্বাচনেও জনগণ নৌকাকে বিপুল ভোটে বিজয়ী করবেন বলে আশা করছি।

পরে মনোনয়ন জমাদানের শেষ দিনে দুপুর দেড়টার দিকে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোশারেফ হোসাইনের কাছে আব্দুর রহমানের পক্ষে মনোনয়নপত্র জমা দেন তার সহধর্মিনী ডা. মির্জা নাহিদা হোসেন বন্যা।

 

ভোট কারচুপি করে এমপি হতে চাই না: আব্দুর রহমান

এর আগে বোয়ালমারী পৌরসদরের ৫০০ আসন বিশিষ্ট অডিটরিয়াম চত্বরে স্থানীয় জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে এক বিনিময় সভায় মিলিত হন আব্দুর রহমান। এছাড়া দুপুর ২টায় আলফাডাঙ্গা ও মধুখালী উপজেলায় সংশ্লিষ্ট আওয়ামী লীগের নেতাকর্মীরা আব্দুর রহমানের পক্ষে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এ আসন থেকে আরও মনোনয়ন জমা দিয়েছেন বাংলাদেশ জাতীয়বাদী আন্দোলন (বিএনএম) থেকে সাবেক সংসদ সদস্য শাহ্ মোহাম্মদ আবু জাফর, জাতীয় পার্টির আকতারুজ্জামান খান, বাংলাদেশ সুপ্রিম পার্টির কেএম নুরুল ইসলাম শিকদার, জাকের পার্টির আব্দুর রউফ মোল্যা, স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাংবাদিক আরিফুর রহমান দোলন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদা বেগম ক্রীক। ফরিদপুর-১ আসনে বিভিন্ন দল থেকে মোট ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

 

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোশারেফ হোসেন জানান, ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। তফসিল অনুযায়ী বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়