৬ মাস ধরে পান করছিলেন টয়লেটের পানি!

আন্তর্জাতিক ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:০১, শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩, ১৬ অগ্রহায়ণ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

তিনি সন্দেহ করেন বাসায় কোনো একটা সমস্যা রয়েছে। তার সন্দেহ আরও গভীর হয় যখন তিনি বুঝতে পারেন গত ৬ মাসে পানির বিল পরিশোধ না করলেও তার বাসায় সবসময় পানি আসছে। 

নতুন একটি এ্যাপার্টমেন্ট ভাড়া নিয়েছিলেন মি. ট্যান নামে বেইজিংয়ের এক ব্যক্তি। বান্ধবীকে সেখানে বসবাস শুরু করেন তিনি। নতুন বাসায় ওঠার পর থেকেই অদ্ভুত স্বাস্থ্য সমস্যার সম্মুখীন হতে শুরু করেন তারা। দুজনের কাঁশি হয় যার কারণ খুঁজে পাচ্ছিলেন না তারা। চুল পড়ে যাচ্ছিল, এমনকি ব্রণও হচ্ছিল মি. ট্যানের।

তিনি সন্দেহ করেন নতুন বাসায় কোনো একটা সমস্যা রয়েছে। তার সন্দেহ আরও গভীর হয় যখন তিনি বুঝতে পারেন গত ৬ মাসে পানির বিল পরিশোধ না করলেও তার বাসায় সবসময় পানি আসছে। তারা এসময় পানির মিটার পরীক্ষা করেন। দেখতে পান, পানি ব্যবহার করলেও মিটারে সংখ্যা বাড়ছেনা। আতঙ্কিত হয়ে তারা শরণাপন্ন হন পেশাদার প্লাম্বারের। তখনই তাদের আশঙ্কা বাস্তবে পরিণত হয়। দেখা যায়, সেখানে একটি অতিরিক্ত পাইপ রয়েছে যা টয়লেটের পাইপ ও ট্যাপের পাইপের সঙ্গে যুক্ত।

ছয়মাস ধরে টয়লেটের পানি পান করছিলেন তারা।  এই পানি দিয়েই গোসল, রান্নাসহ সমস্ত কাজ করছিলেন। এ ঘটনার বাড়ি ভাড়া দেওয়া প্রতিষ্ঠানের কাছে ক্ষতিপূরণ চেয়েছেন ওই দম্পতি। তাদের দাবি, বাসা ভাড়া নেওয়ার সময় তাদের পানির বিষয়ে কিছু জানানো হয়নি। 

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়