ইমরানের পরিবর্তে পিটিআইয়ের নতুন চেয়ারম্যান গহর আলী খান

আন্তর্জাতিক ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:০৬, শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩, ১৭ অগ্রহায়ণ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

আসন্ন নির্বাচনে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নতুন চেয়ারম্যান হিসেবে ব্যারিস্টার গহর আলী খানকে নির্বাচন করা হয়েছে।

পিটিআইয়ের সদ্য সাবেক প্রধান ইমরান খানই দলের চেয়ারম্যান পদে গহর খানকে মনোনীত করেছেন। খবর জিও নিউজ।

ক্ষমতাচ্যুত হওয়ার পর ইমরানের বিরুদ্ধে দুর্নীতি, সন্ত্রাসসহ বিভিন্ন অভিযোগে শতাধিক মামলা হয়েছে। বেশ কয়েকটি মামলায় এই মুহূর্তে কারাগারে বন্দি রয়েছেন পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী।

দলের কয়েকটি পদে দায়িত্বপ্রাপ্তদের নির্বাচন করতে আজ শনিবার পিটিআইয়ে ভোটাভুটি হয়। পিটিআইয়ের প্রধান নির্বাচন কমিশনার নিয়াজুল্লাহ নিয়াজি ফলাফল ঘোষণা করে জানান, অনুষ্ঠিত আন্তঃদলীয় নির্বাচনের পর ব্যারিস্টার গহর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

তিনি আরও জানান, উমর আইয়ুব খান পিটিআই-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এবং আলী আমিন গন্ডাপুর ও ড. ইয়াসমিন রশিদ যথাক্রমে খাইবার পাখতুনখোয়া ও পাঞ্জাবের প্রাদেশিক সভাপতি নির্বাচিত হয়েছেন।

এর আগে ৩০ নভেম্বর দুই সপ্তাহের মধ্যে দলের নতুন চেয়ারম্যান নির্ধারণ করার নির্দেশ দেয় দেশটির নির্বাচন কমিশন।

সে সময় পিটিআই নেতা সিনেটর আলি জাফর জানিয়েছিলেন, দলের চেয়ারম্যান নির্বাচনে ইমরান খান অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান হিসেবে তার আইনজীবী ব্যারিস্টার গহর আলী খানকে মনোনীত করেছেন ইমরান।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়