দলের কর্মকাণ্ডে হতাশ, নির্বাচনে অংশ নিচ্ছেন না আব্বাসি

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:৪৩, রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩, ১৮ অগ্রহায়ণ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

দলের কর্মকাণ্ডে হতাশা প্রকাশ করে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) জ্যেষ্ঠ নেতা শহীদ খাকান আব্বাসি আসন্ন সাধারণ নির্বাচন অংশ না নেওয়ার কথা জানিয়েছেন। ২০২৪ সালের ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।  

ভয়েস অব আমেরিকাকে দেওয়া সাক্ষাতকারে তিনি একথা জানান। এ সময় তিনি তার দল নিয়ে হতাশাও প্রকাশ করেছেন।

ভয়েস অব আমেরিকার উর্দু সংস্করণকে দেওয়া এক সাক্ষাৎকারে আব্বাসি বলেন, ‘আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি না। কারণ, নির্বাচনের পর যে ভুল ত্রুটিগুলো নিয়ে প্রশ্ন উঠতে পারে, আমি সেগুলোর অংশ হতে চাই না।’

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিএমএল-এন নেতা নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজকে দলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও প্রধান সংগঠক হিসেবে দায়িত্ব দেওয়ার পর পরই আব্বাসি দলীয় দায়িত্ব থেকে অব্যাহতির ঘোষণা দেন।

তবে তিনি দলের সঙ্গে মতোবিরোধের বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেছেন, মরিয়মকে জায়গা ছেড়ে দিতেই সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে পদত্যাগ করেছেন।

নতুন রাজনৈতিক দল গড়ে তোলার ইঙ্গিত দিয়ে পিএমএল-এন নেতা বলেছেন, নিশ্চিতভাবেই নতুন ভাবনা ও নতুন রাজনৈতিক দল গড়ার অবকাশ থাকবে।

তবে দলীয় কর্মকাণ্ড নিয়ে হতাশা প্রকাশ করেছেন আব্বাসি। তিনি বলেন, আমার দল যে ভবিষ্যৎ পরিকল্পনা নির্ধারণ করেছে, তার সঙ্গে আমি একমত হতে পারছি না।

তার দলের প্রধান লক্ষ্য সরকার গঠন করা। কিন্তু তিনি মনে করেন এ চিন্তাভাবনায় পরিবর্তন আনা প্রয়োজন।

পাকিস্তানের সাবেক এ প্রধানমন্ত্রী বলেন, ক্ষমতা পাওয়ার জন্য রাজনীতি করার বিষয়টি আর বেশিদিন কাজে দিবে না। 

দিনবদলবিডি/Rakib

সর্বশেষ

পাঠকপ্রিয়