পুলিশের কাজে বাধা: জামায়াতের ৭২ জনের বিচার শুরু

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:২০, রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩, ১৮ অগ্রহায়ণ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

রাজধানীর রামপুরা থানায় পুলিশের কাজে বাধা দেয়ার মামলায় জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানসহ ৭২ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত। এর ফলে মামলার আনুষ্ঠানিকভাবে বিচার শুরু হলো।

রোববার (৩ ডিসেম্বর) দুপুরে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. হাসিবুল হকের আদালত চার্জগঠনের আদেশ দেন। একইসঙ্গে আগামী ২৭ ডিসেম্বর সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন। সংশ্লিষ্ট রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. মোজাম্মেল হক (খোকন) বিচার শুরুর বিষয়টি নিশ্চিত করেন।

এছাড়াও মামলাটিতে অভিযোগ গঠনের মতো পর্যাপ্ত উপাদান না থাকায় ৪৫ জনকে অব্যাহতি দেয়া হয়েছে বলে নিশ্চিত করেন আসামিপক্ষের আইনজীবী এসএম কামাল উদ্দিন।

বিচার শুরু হওয়া উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি রফিকুল ইসলাম খান, নির্বাহী সদস্য মো. ইজ্জত উল্লাহ।

জানা যায়, ২০১২ সালের নভেম্বর মাসের জামায়াতের ডাকা হরতালে গাড়ি ভাঙচুর, ইট পাটকেল নিক্ষেপ ও পুলিশের কর্তব্য কাজে বাধা দেয়ার অভিযোগে এ মামলা দায়ের করা হয়। এরপর মামলাটি তদন্ত করে ১২৭ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে পুলিশ।  মামলার প্রথম চার্জশিটে মিয়া গোলাম পরওয়ারের নাম ছিল না। পরবর্তীতে সমপূরক চার্জশিটে তাকে অভিযুক্ত করা হয়।

দিনবদলবিডি/Rakib

সর্বশেষ

পাঠকপ্রিয়