সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:২৫, রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩, ১৮ অগ্রহায়ণ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

ভারতীয় সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছে। শনিবার (২ ডিসেম্বর) গভীর রাতে পশ্চিমবঙ্গের মালদহ জেলার হবিবপুরের জাজইল পঞ্চায়েতের ভবানীপুর সীমান্তচৌকি এলাকায় এ ঘটনা ঘটে।

বিএসএফের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, মাহাদিপুর সোনামসজিদ সীমান্তের কাছে শনিবার রাত দেড়টা নাগাদ গরু পাচারের চেষ্টা চালাচ্ছিল কয়েকজন বাংলাদেশি। পাচারকারীর সংখ্যা ছিল প্রায় ২৫ থেকে ৩০ জন।

গোপন সূত্রে খবর পেয়ে কর্তব্যরত বিএসএফ জওয়ানরা পাচারকারীদের চ্যালেঞ্জ করলে জওয়ানদের পাল্টা আক্রমণের চেষ্টা করে পাচারকারীরা। আত্মরক্ষায় পাল্টা গুলি চালালে নিহত হয় এক বাংলাদেশি পাচারকারী। রাতের অন্ধকারের সুযোগ নিয়ে অন্যান্য দুষ্কৃতকারীরা অবশ্য পালিয়ে যায়।

বিএসএফ সূত্রে জানা গেছে, মৃত বাংলাদেশির নাম রেজিম শেখ। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানা এলাকার বাসিন্দা। খবর পেয়ে পরে ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ উদ্ধার করে হবিবপুর থানার পুলিশ।

পরে দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয় মালদা মেডিকেল কলেজ হাসপাতালে। বর্তমানে বাংলাদেশি ওই নাগরিকের দেহ মালদা হাসপাতালের মর্গে রয়েছে। ঘটনার জেরে ওই সীমান্ত এলাকায় বিএসএফের পাহারা আরও জোরদার করা হচ্ছে।

দিনবদলবিডি/Rakib

সর্বশেষ

পাঠকপ্রিয়