বাংলাদেশে উগ্রবাদের স্থান নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:১৭, রবিবার, ২৪ জুলাই, ২০২২, ৯ শ্রাবণ ১৪২৯
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশকে জঙ্গি বানানোর চেষ্টা করা হয়েছিল। সেটি প্রতিহত করা হয়েছে।  এ দেশে উগ্রবাদ, জঙ্গিবাদের কোনো স্থান নেই।

রবিবার রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে তিনি এ কথা বলেন। সেখানে 'ইসলামের দৃষ্টিতে উগ্রবাদ ও সন্ত্রাস' গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বাংলাদেশ পুলিশের এন্টি টেররিজম ইউনিট এ অনুষ্ঠানের আয়োজন করে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ইসলাম শান্তির প্রতীক। এই ধর্মে মানুষ হত্যাকে সমর্থনের প্রশ্নই আসে না। তিনি বলেন, আমরা ধর্মভীরু, ধর্মান্ধ নই।

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বলেন, ইসলামের নাম ব্যবহার করে গণহত্যা চালিয়ে ইসলাম ও মানুষকে কোণঠাসা করার চেষ্টা করা হচ্ছে। ধর্মকে পুঁজি করে যারা হত্যা করছে তাদের প্রতিরোধ করতে হবে।

আইজিপি বলেন, পৃথিবীতে ইসলাম ধর্মের বিপক্ষে বিরাট অপপ্রচার আছে। ইসলাম মানেই জঙ্গি- এটা প্রচারের চেষ্টা করা হয়েছে। কোণঠাসা করার চেষ্টা করা হয়েছে ইসলাম ও মুসলমানদের।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আখতার হোসেন। এটিইউ প্রধান কামরুল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 
 

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়