একইসঙ্গে ইসলাম গ্রহণ করলেন ব্রিটিশ তরুণ ও বেলজিয়ান তরুণী

আন্তর্জাতিক ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:১৮, রবিবার, ২৪ জুলাই, ২০২২, ৯ শ্রাবণ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

এবার একসঙ্গে ইসলাম গ্রহণ করলেন এক ব্রিটিশ তরুণ ও এক বেলজিয়ান তরুণী…

এবার একসঙ্গে ইসলাম গ্রহণ করলেন এক ব্রিটিশ তরুণ ও এক বেলজিয়ান তরুণী। তারা উভয়ে সাবেক মিসরীয় ফুটবলার ইয়াসির আল সানাওয়ানির বন্ধু। ইয়াসিরের সহযোগিতায়-ই তারা ইসলামে প্রবেশ করেছেন।

শনিবার ইয়াসির আল সানাওয়ানি এক ফেসবুক পোস্টে উভয় বন্ধুর ইসলাম গ্রহণের পৃথক দু’টি ভিডিও শেয়ার করেন। ওই ভিডিওতে তাদেরকে কালিমায়ে শাহাদাত পাঠ করতে দেখা যায়। -খবর আলজাজিরার।

ফেসবুক পোস্টের ক্যাপশনে ইয়াসির লিখেন, আমার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ মুহূর্ত। আমার দুই বন্ধু ইউজিন ও আলিশা ইসলাম সম্পর্কে জানা-শোনার পর মুসলিম হওয়ার জন্য প্রস্তুত হন এবং আমাকে বলেন, ইয়াসির! আমরা শাহাদাহ পাঠ করতে চাই।

ইয়াসির আল সানাওয়ানি আরো জানান, তার দুই বন্ধুর ইসলাম গ্রহণের ভিডিও কনফারেন্সটি লন্ডনে তাদের অফিসের সালাতকক্ষে অনুষ্ঠিত হয়। ইয়াসিরের এই অবদানের পুরস্কার স্বরূপ সহকর্মীরা ওই কক্ষটির নাম দিয়েছে ‘মসজিদে ইয়াসির’ বলেও তিনি জানান।

এদিকে আলিশা ইসলাম গ্রহণের পর আবেগে কেঁদে ফেলেন। তিনি মূলত আরাফার আগের দিন ইসলাম গ্রহণ করেন কিন্তু যখন ইউজিন ও সৌদির দুই শায়খের উপস্থিতির ব্যাপারটি তাকে জানানো হয়, তখন তিনি ফের তাদের হাতে কালিমা পাঠ করেন।

ইয়াসির বলেন, ইউজিনের জন্ম ব্রিটেনে হলেও তিনি নাইজেরিয়ান বংশোদ্ভূত তরুণ। আর আলিশার আবাস বেলজিয়ামে। তারা দু’জনই আমার সহকর্মী। আল্লাহর শুকরিয়া সবার সঙ্গে আমার উত্তম আচার-ব্যবহারও তাদের ইসলাম ভালোলাগার অন্যতম কারণ। 

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়