বিদ্যুৎ, পানি ও জ্বালানি ব্যবহারে সাশ্রয়ী হতে হবে: ডিএমপি কমিশনার

নিজস্ব সংবাদদাতা || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:৫৬, সোমবার, ২৫ জুলাই, ২০২২, ১০ শ্রাবণ ১৪২৯
ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

বর্তমান বিশ্বে জ্বালানি সংকট চলছে। এমন বাস্তবতায় বিদ্যুৎ, পানি ও জ্বালানি ব্যবহারে সাশ্রয়ী হতে পুলিশ সদস্যদের প্রতি নির্দেশনা দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। আজ সোমবার (২৫ জুলাই) ডিএমপি হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত এক সভায় তিনি এ নির্দেশনা দেন।

ডিএমপি কমিশনার বলেন, দেশের কল্যাণে আমাদের অফিস কক্ষে ব্যবহৃত বিভিন্ন ধরনের বৈদ্যুতিক সরঞ্জাম ও এসির ব্যবহার সীমিত রাখতে হবে। ডিএমপির সব স্থাপনায় বিদ্যুৎ সাশ্রয়ী এলইডি লাইটের ব্যবহার নিশ্চিত করতে হবে। ব্যারাকে ফ্যান ও লাইটের ব্যবহারে আরও মিতব্যয়ী হতে হবে।

একই সঙ্গে পানি ও স্টেশনারি মালামালের সঠিক ব্যবহার করতে হবে। নিজেদের বিবেকবোধ থেকে বিদ্যুৎ,পানি ও জ্বালানি ব্যবহারে সচেতন হতে হবে।

ডিএমপির আওতাধীন সব থানা, ফাঁড়ি ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের জ্বালানির ব্যবহার আগের চেয়ে আরও ২৫ শতাংশ কমানোর নির্দেশনা দেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) সৈয়দ নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়