মঙ্গলবার (২৬ জুলাই) কোথায় কখন লোডশেডিং

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ০৯:১২, মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২, ১১ শ্রাবণ ১৪২৯
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

জ্বালানি সাশ্রয়ে উচ্চ ব্যয়ের ডিজেলচালিত বিদ্যুৎকেন্দ্র বন্ধ রাখার সরকারি সিদ্ধান্তের পর সরবরাহ সংকটে দেশজুড়ে…

বিদ্যুতের ঘাটতি কমাতে সরকারের নির্দেশনা অনুযায়ী দেশে এলাকাভিত্তিক লোডশেডিং ব্যবস্থা চালু হয়েছে এরইমধ্যে। এই পরিপ্রেক্ষিতে কোন এলাকায় কখন লোডশেডিং তার সময়সূচি আগেই জানিয়ে দেওয়া হয়।

নিয়ম অনুযায়ী, আজ (মঙ্গলবার, ২৬ জুলাই) ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) লোডশেডিং শুরু করবে সকাল ১০টায়। চলবে রাত ১০টা পর্যন্ত। একই সময় লোডশেডিং শুরু করবে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডও (ডেসকো)।

জ্বালানি সাশ্রয়ে উচ্চ ব্যয়ের ডিজেলচালিত বিদ্যুৎকেন্দ্র বন্ধ রাখার সরকারি সিদ্ধান্তের পর সরবরাহ সংকটে দেশজুড়ে গত মঙ্গলবার (১৯ জুলাই) থেকে প্রতিদিন সূচি ধরে এক ঘণ্টা করে লোডশেডিং শুরু হয়।

এর আগে ১৮ জুলাই লোডশেডিংয়ের সিদ্ধান্ত সরকারের পক্ষ থেকে জানানো হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিদ্যুৎ ও জ্বালানিবিষয়ক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী ওই সভা শেষে জানান, খরচ কমাতে বিদ্যুৎ উৎপাদন কমানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সিদ্ধান্ত সাময়িক। বিশ্ব পরিস্থিতির উত্তরণ হলে আগের অবস্থানে ফিরে আসা হবে।

মঙ্গলবার (২৬ জুলাই) রাজধানীর কোন এলাকায় লোডশেডিং হবে, এর সূচি দিয়েছে ঢাকা বিদ্যুৎ বিতরণ কোম্পানি (ডিপিডিসি), ঢাকা ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (ডেসকো), নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো), ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউসন কোম্পানি (ওজোপাডিকো) এবং বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি)।

নিচের লিংকে মঙ্গলবারের লোডশেডিংয়ের এলাকাভিত্তিক তালিকাসমূহ:

ডেসকোর লোডশেডিংয়ের তালিকা
ডিপিডিসি লোডশেডিংয়ের তালিকা
ওজোপাডিকো লোডশেডিংয়ের তালিকা
নেসকো লোডশেডিং তালিকা

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়