আরও আধুনিকায়ন করা হবে ডিএনসিসিকে: আতিকুল ইসলাম

নিজস্ব সংবাদদাতা || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:০৫, মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২, ১১ শ্রাবণ ১৪২৯
মেয়র আতিকুল ইসলাম

মেয়র আতিকুল ইসলাম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন,  নগর ব্যবস্থাপনায় সফল শহরগুলোর অভিজ্ঞতা কাজে লাগানো হবে উত্তর সিটির উন্নয়ন ও আধুনিকায়নের  কাজে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন,  নগর ব্যবস্থাপনায় সফল শহরগুলোর অভিজ্ঞতা কাজে লাগানো হবে উত্তর সিটির উন্নয়ন ও আধুনিকায়নের  কাজে।

আজ মঙ্গলবার (২৬ জুলাই) রাজধানীর ওয়েস্টিন হোটেলে মার্কিন যুক্তরাষ্ট্রের ‘কমার্শিয়াল ‘ল ডিপার্টমেন্ট প্রোগ্রাম’র (সিএলডিপি) উদ্যোগে আয়োজিত তিন দিনের কর্মশালার সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেন, শহর ভিন্ন ভিন্ন হলেও সমস্যা একই। এসব সমস্যা সমাধানে যেসব শহর ইতোমধ্যে সফল হয়েছে তাদের বাস্তব অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনকে আরও আধুনিকায়ন করা হবে।

তিনি আরও বলেন,  অনুরূপ জনবহুল এই ডিএনসিসির নানা সমস্যা সমাধানে আমরা যেভাবে সফলতা পেয়েছি সেই বাস্তব অভিজ্ঞতা আদান-প্রদান করতে হবে। বাস্তব জ্ঞান বিনিময়ের মাধ্যমে আমরা একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ে তুলতে চাই।

তিনি  জানান,  সিএলডিপি কর্তৃক আয়োজিত এই কর্মশালা ডিএনসিসি কর্মকর্তাদের ভবিষ্যৎ জীবনে সিদ্ধান্ত প্রণয়নের ক্ষেত্রে কাজে লাগবে।

এ সময় তিনি কর্মশালাটি আয়োজনের জন্য সিএলডিপির প্রতিনিধিদের ধন্যবাদ দিয়ে বলেন, সামনের দিনগুলোতে আরও কোন কোন ক্ষেত্রে কাজ করার সুযোগ রয়েছে সেগুলো নিয়ে আমাদের কাজ করতে হবে।

সিএলডিপি’র পক্ষ থেকে সিএলডিপির উপপ্রধান জো ইয়াং এবং মায়ামি ডেট কাউনটির সাবেক কর্মকর্তা হোসে গলন উপস্থিত ছিলেন। ডিএনসিসির পক্ষ থেকে প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজাসহ প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, প্রধান প্রকৌশলীসহ বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ডিএনসিসির কর্মকর্তাদের নগর ব্যবস্থাপনা বিষয়ে দক্ষতা বাড়াতে সিএলডিপি এবং ডিএনসিসির যৌথ আয়োজনে তিন দিনব্যাপী এই কর্মশালায় ডিএনসিসির মোট ১২০ জন কর্মকর্তা অংশ নেন। অনুষ্ঠান শেষে কর্মশালায় অংশ নেওয়া কর্মকর্তাদের মাঝে সনদ বিতরণ করা হয়।

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়