হুইলচেয়ারে ভোট দিলেন শতবর্ষী গোল বাহার

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:২৯, রবিবার, ৭ জানুয়ারি, ২০২৪, ২৩ পৌষ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

জীবনে কোনো নির্বাচনের ভোট বর্জন করিনি আমি। যতদিন বেঁচে থাকব, ভোট প্রয়োগ করে দেশের সরকার গঠনে সহযোগিতা করব আমি। 

ব্রিটিশ থেকে পাকিস্তান, বর্তমান স্বাধীন বাংলাদেশ। সব আমলের নির্বাচন নিজ চোখে দেখেছেন ১০১ বছর বয়সী গোল বাহার। জীবনের দীর্ঘ এই যাত্রায় সরকার গঠনে ভোটও দিয়েছেন প্রতিবারই। কখনো ভোট বর্জন করেননি তিনি। জীবনের সোনালী সময়গুলো পেরিয়ে এখন তাকে আশ্রয় নিতে হয়েছে হুইল চেয়ারে। এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হুইল চেয়ারে করেই ভোট দিতে এসেছেন শত বছর বয়সী গোল বাহার।

গোল বাহারকে ভোট কেন্দ্রে নিতে সহযোগিতা করেছেন তার ০ বছর বয়সী ছেলে হাবিবুর রহমান বয়াতী।

৭ জানুয়ারি সকাল পৌনে ১১ টার দিকে শরীয়তপুর-২ আসনের নড়িয়া উপজেলার জপসা ইউনিয়নের ১৬ নম্বর পালেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনি ভোট দিতে এসেছেন।

জানা গেছে, ১৯২২ সালের ৫ সেপ্টেম্বর গোল বাহার নড়িয়ার মাইজপাড়া এলাকায় মকিম কোটারী ও বরনী দম্পত্তির ঘরে জন্মগ্রহণ করেন। তার স্বামী আলিমুদ্দীন বয়াতী ১৯৮০ সালে মারা যান। ৬ ছেলে ও ২ মেয়ের জননী গোল বাহার বার্ধক্যজনিত কারণে এখন নিজে চলাফেরা করতে পারেন না। তবে জীবনে কখনো ভোট প্রদানে বিরত থাকেননি তিনি।

ভোট প্রদান শেষে গোল বাহার বলেন, জীবনে কোনো নির্বাচনের ভোট বর্জন করিনি আমি। যতদিন বেঁচে থাকব, ভোট প্রয়োগ করে দেশের সরকার গঠনে সহযোগিতা করব আমি। ব্রিটিশ থেকে পাকিস্তান সব আমলই দেখেছি৷ এবারের নির্বাচনে সবাই বলেছিল, ভোট দিতে পারব না। কিন্তু আমি সুন্দর ভাবে ভোট দিয়েছি। 

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়