ঢাকা-৮ আসনে এগিয়ে বাহাউদ্দীন নাছিম

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:৪৫, রবিবার, ৭ জানুয়ারি, ২০২৪, ২৩ পৌষ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে একটি কেন্দ্রের ভোটে বেসরকারিভাবে এগিয়ে আছেন ঢাকা-৮ আসনের নৌকার প্রার্থী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম।

রোববার (৭ জানুয়ারি) বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হওয়ার কিছুক্ষণ পরই গণনা শুরু হয়। এতে দেখা যায়, ঢাকা- ৮ আসনের ৮২ নম্বর কেন্দ্রে মোট ভোট পড়েছে ২৯০টি। এরমধ্যে নৌকা প্রতীকে বাহাউদ্দীন নাছিম পেয়েছেন ২৫৫টি ভোট।  

 লাঙল ৯টি, সোনালি আঁশ ৭টি, মিনার ৪টি, টেলিভিশন ২টি, পাখি ৩টি, একতারা ২টি এবং কলার ছড়ি, আম ও মোমবাতি প্রতীকে ভোট পড়েছে ১টি করে। ফুলের মালা প্রতীকে কোনো ভোট পড়েনি। এ ছাড়া বাতিল হয়েছে ৫টি ভোট। ভোটার উপস্থিতির হার ছিল ১১ দশমিক ৮৪ শতাংশ। এ কেন্দ্রের মোট ভোটার ২ হাজার ৪৪৮ জন। এ আসনে মোট ভোটার ২ লাখ ৭০ হাজার ৬৫০ জন।

 এর আগে সকাল ৮টায় শুরু হয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। শুরুতেই ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ভোট দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মায়ের পর ভোট দেন সায়মা ওয়াজেদ পুতুলও। সকাল পৌনে ৯টার দিকে শান্তিনগরে ভোট দিয়ে গণমাধ্যমে কথা বলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। এ ছাড়াও সকাল সকাল ভোট দেন বেশ কয়েকজন আলোচিত প্রার্থী এবং মন্ত্রী ও শীর্ষস্থানীয় নেতা।

 ভোট শুরুর পর পরই দেশীয় পর্যবেক্ষকের পাশাপাশি দুই শতাধিক বিদেশি পর্যবেক্ষকও বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে দেখেন। সকাল সোয়া ৮টায় রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শনে যান চীনা, মরিশাস, উজবেকিস্তানের পর্যবেক্ষক দল। এ ছাড়া সকাল সাড়ে ৮টার দিকে কমনওয়েলথ পর্যবেক্ষকরা তেজগাঁও কলেজ কেন্দ্র পরিদর্শনে যান। ভোটের পরিবেশ ভালো বলে জানান যুক্তরাজ্যের পার্লামেন্ট মেম্বার ও নির্বাচনী পর্যবেক্ষক মার্টিন ডে।

 নওগাঁ-২ আসনে এক স্বতন্ত্র প্রার্থীর মৃত্যুর কারণে ভোট হয় ২৯৯ আসনে। ওই আসনটিতে পরে ভোটগ্রহণ হবে। সব আসনেই ব্যালট পেপার ব্যবহার করে ভোটগ্রহণ হয়।
 

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়