নৌকায় চড়েও পার পেলেন না জাসদ সভাপতি ইনু

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ১২:০৯, সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪, ২৪ পৌষ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

দ্বাদশ সংসদ নির্বাচনে কুষ্টিয়া-২ (মিরপুর ও ভেড়ামারা) আসনে নৌকা প্রতীক নিয়েও নির্বাচনী বৈতরণী পার হতে পারলেন না জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

রোববারের নির্বাচনে ১৪ দলীয় জোটের অংশ হিসেবে নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৯২ হাজার ৪৪৫ ভোট। ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী কামারুল আরেফিন ১ লাখ ১৫ হাজার ৭৯৯ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন এ আসনে।

এমনকি নিজ উপজেলা ভেড়ামারায়ও হেরে গেছেন জাসদ সভাপতি। ভেড়ামারায় মোট ৫০ কেন্দ্রের সবগুলোর ভোট গণনা শেষে রাত আটটার দিকে এ ফলাফল জানা যায়।

নৌকা প্রতীক বরাদ্দ পাওয়ার দুই দিন পর ২০ ডিসেম্বর ভেড়ামারা উপজেলার গোলাপনগরে নিজ বাড়িতে যান ইনু। ভোটের প্রচার শুরু করলেও পাশে পাননি স্থানীয় আওয়ামী লীগের শীর্ষ নেতাদের।

এ আসনে জোটের প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন হাসানুল হক ইনু। তার শক্ত প্রতিদ্বন্দ্বী মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিন। তিনি ট্রাক প্রতীক নিয়ে নির্বাচনে ছিলেন ইনুর বিপরীতে।

কুষ্টিয়া-২ আসনে জাসদের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন দলটির কেন্দ্রীয় কমিটির সভাপতি হাসানুল হক ইনু। তিনি টানা তিনবারের সংসদ সদস্য। তবে জাসদের প্রতীক মশালে নয়, আওয়ামী লীগের প্রতীক নৌকা দিয়েই প্রতিবার নির্বাচন করছিলেন তিনি।

জাসদের প্রার্থী হয়ে মনোনয়ন জমা দিলেও আওয়ামী লীগের সঙ্গে আসন সমঝোতার কারণে এবারও তিনি নৌকা প্রতীক নিয়েই মাঠে ছিলেন তিনি।

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়