পদ্মা সেতু পাড়ি দিয়ে মোংলা হয়ে পোল্যান্ড যাচ্ছে গার্মেন্টস পণ্য

ডেস্ক নিউজ || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:৫০, বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২, ১৩ শ্রাবণ ১৪২৯
পদ্মা সেতুর কল্যাণে মোংলা বন্দর দিয়ে বাংলাদেশি পণ্য বিদেশে রফতানি শুরু

পদ্মা সেতুর কল্যাণে মোংলা বন্দর দিয়ে বাংলাদেশি পণ্য বিদেশে রফতানি শুরু

পদ্মা সেতু চালু হওয়ার পর এই প্রথম ঢাকার গার্মেন্টস পণ্য নিয়ে মোংলা বন্দর দিয়ে পোল্যান্ডের উদ্দেশে ছেড়ে গেছে বিদেশি জাহাজ মার্কস নেসনা…

পদ্মা সেতু চালু হওয়ার পর এই প্রথম ঢাকার গার্মেন্টস পণ্য নিয়ে মোংলা বন্দর দিয়ে পোল্যান্ডের উদ্দেশে ছেড়ে গেছে বিদেশি জাহাজ মার্কস নেসনা।

২৭টি গার্মেন্টস ফ্যাক্টরির ১৭ কন্টেইনার পণ্য পদ্মা সেতু হয়ে মোংলা বন্দরে আসে। সোমবার থেকে এসব পণ্য জাহাজে বোঝাই করা হয়।

বোঝাই শেষে পানামার পতাকাবাহী জাহাজ মার্কস নেসনা বৃহস্পতিবার বেলা ১১টায় পোল্যান্ডের উদ্দেশে মোংলা বন্দর ত্যাগ করে।

গার্মেন্টস পণ্য নিয়ে বৃহস্পতিবার সকালে মোংলা বন্দর ত্যাগ করবে বিদেশি জাহাজ মার্কস নেসনা

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা বলেন, বৃহস্পতিবার মোংলা বন্দরের জন্য একটি স্মরণীয় দিন। কারণ পদ্মা সেতু উদ্বোধনের পর এই প্রথম মোংলা বন্দর দিয়ে সরাসরি গার্মেন্টস পণ্য বিদেশে রপ্তানি শুরু হয়েছে। পদ্মা সেতু চালু হওয়ায় ঢাকা থেকে দেশের সবচেয়ে নিকটতম বন্দর হচ্ছে মোংলা। ফলে বিভিন্ন আমদানি-রপ্তানিকারকরা এ বন্দর ব্যবহারে আগ্রহী হয়ে উঠেছেন।  আগামীতে এ বন্দর দিয়ে গার্মেন্টস পণ্য, কন্টেইনার, গাড়ি ও জেনারেল কার্গো হ্যান্ডেলিংয়ের পরিমাণ আরও বৃদ্ধি পাবে।

বন্দর কর্তৃপক্ষ জানায়, পদ্মা সেতু চালু হওয়ার পর ঢাকা থেকে মোংলা বন্দরের দূরত্ব এখন ১৭০ কিলোমিটার। আর ঢাকা থেকে চট্টগ্রাম বন্দরের দূরত্ব ২৬০ কিলোমিটার।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়