পেনাল্টির হ্যাটট্রিকে ফের এশিয়ার সেরা কাতার

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:১৬, রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৪, ২৮ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

জর্ডানের রূপকথা থামিয়ে ৩-১ গোলের জয়ে টানা দ্বিতীয়বার এফসি এশিয়ান কাপে চ্যাম্পিয়ন হয়েছে কাতার। পঞ্চম দল হিসেবে এশিয়ান কাপে একাধিক শিরোপা জয়ের রেকর্ড গড়লো কাতার। 

এএফসি এশিয়ান কাপের ফাইনালে পেনাল্টি হলো তিনটি। সবগুলো পেনাল্টি পেলো কাতার। তিনটি পেনাল্টিই কাজে লাগালেন কাতারের আকরাম আফিফ। আর এতেই জর্ডানের রূপকথা থামিয়ে ৩-১ গোলের জয়ে টানা দ্বিতীয়বার এফসি এশিয়ান কাপে চ্যাম্পিয়ন হয়েছে কাতার। পঞ্চম দল হিসেবে এশিয়ান কাপে একাধিক শিরোপা জয়ের রেকর্ড গড়লো কাতার। 

শনিবার (১০ ফেব্রুয়ারি) দোহার লুসাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে মাঠে নামে কাতার ও জর্ডান। ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে কাতার। ম্যাচের ২০ মিনিটে প্রথম পেনাল্টি পায় কাতার। ডি বক্সে আফিফকে ফাউল করেন আব্দল্লাহ নাসিব। স্পট কিকে দলকে লিড এনে দেন আফিফ।

ম্যাচে পিছিয়ে পড়ে গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে জর্ডান। তবে গোল করতে ব্যর্থ হয় তারা। অন্যদিকে বেশ কিছু সু্যোগ নষ্ট করে কাতার। শেষ পর্যন্ত ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৭ মিনিটে সমতায় ফেরে জর্ডান। মিডফিল্ডার এহসান হাদ্দাদের পাসে দুর্দান্ত এক গোলে সমতা ফেরান আল নাইমাত। তবে এই সমতা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি জর্ডান। ম্যাচের ৭৩ মিনিটে ফের পেনাল্টি পায় কাতার। সেখান থেকে নিজের দ্বিতীয় গোল করে ফের কাতারকে লিড এনে দেন আফিফ। 

ম্যাচের নির্ধারিত সময়য় পর্যন্ত এই লিড ধরে রাখে কাতার। ম্যাচের ৯৫ মিনিটে ফের পেনাল্টি পায় কাতার। সেখান থেকে বল জালে জড়িয়ে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন আফিফ। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয়ে শিরোপা জয়ের উৎসবে মাতে কাতার।  

দিনবদলবিডি/Hossain

সর্বশেষ

পাঠকপ্রিয়