নাগরিক সমাজের সঙ্গে বৈঠকের পর যা বলল মার্কিন দূতাবাস

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:৪৩, রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

ঢাকায় ব্যস্ত সময় পার করছেন সফররত মার্কিন প্রতিনিধিরা। দলটি আজ রোববার বাংলাদেশের নাগরিক সমাজের সঙ্গে একটি বৈঠক করেছেন।

এরপর এক্সে দেওয়া এক পোস্টে মার্কিন দূতাবাসের পক্ষ থেকে বলা হয়, ‘নাগরিক সমাজ একটি সুস্থ গণতন্ত্র প্রতিষ্ঠায় এবং ইতিবাচক পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বাংলাদেশের বর্তমান অবস্থা সম্পর্কে মতামত জানাতে সাহসী এবং প্রতিশ্রুতিবদ্ধ ব্যক্তিদের সঙ্গে আজ দেখা করে তাঁরা খুবই আনন্দিত। আমরা গণতন্ত্র এবং মানবাধিকার ইস্যুতে জড়িত থাকব এবং বাংলাদেশ সরকারকেও তা করার আহ্বান জানাই।’

বাংলাদেশ নাগরিক সমাজের পক্ষ থেকে উপস্থিত ছিলেন অর্থনীতিবিদ ড. দেবপ্রিয় ভট্টাচার্য, টক শো ‘তৃতীয় মাত্রা’র উপস্থাপক জিল্লুর রহমান ও মানবাধিকারকর্মী শিরিন হক প্রমুখ।

ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাস জানায়, তিন মার্কিন কর্মকর্তা আগামীকাল সোমবার পর্যন্ত ঢাকায় অবস্থান করবেন। তাঁরা হলেন–মার্কিন প্রেসিডেন্টের বিশেষ সহকারী ও দেশটির জাতীয় নিরাপত্তা কাউন্সিলের (এনএসসি) দক্ষিণ এশিয়াবিষয়ক সিনিয়র ডিরেক্টর এলিন লাউবাক, ইউএসএইড সহকারী প্রশাসক ও এশিয়া ব্যুরো মাইকেল শিফার এবং আমেরিকার দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তার।

এ সময় তাঁরা ইন্দো-প্যাসিফিক অঞ্চলে পারস্পরিক স্বার্থের অগ্রগতির জন্য কূটনৈতিক সম্পর্ক জোরদার, চ্যালেঞ্জ মোকাবিলা ও অভিন্ন দৃষ্টিভঙ্গি নিয়ে সরকারের বিভিন্ন কর্মকর্তার সঙ্গে আলোচনা করবেন।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়