না ফেরার দেশে চলে গেলেন বরিশালের সাবেক মেয়র কামাল

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:২৮, রবিবার, ৩১ জুলাই, ২০২২, ১৬ শ্রাবণ ১৪২৯
আহসান হা‌বিব কামাল। ফাইল ছবি

আহসান হা‌বিব কামাল। ফাইল ছবি

বরিশাল সি‌টি কর‌পো‌রেশ‌নের সা‌বেক মেয়র আহসান হা‌বিব কামাল মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শ‌নিবার (৩০ জুলাই) রাত ১১টায় রাজধানীর বনানীর নিজ বাসাতে শেষ নিঃশ্বাস ত্যাগ ক‌রেন তিনি। মৃত্যুকালে তার বয়স হ‌য়ে‌ছি‌লে ৬৮ বছর।

আহসান হাবিবের মৃত্যুর বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন তার একমাত্র ছে‌লে কামরুল আহসান রূপম। শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে কামরুল গণমাধ্যমকে বলেন, ‘বাবা দীর্ঘদিন কিডনিজনিত অসুস্থতায় ভুগছিলেন। এজন্য রাজধানীর ইউনাইটেড হাসপাতা‌লে প্রায় ১৪ দিন চি‌কিৎসাধীন ছি‌লেন তিনি। কিছুটা সুস্থ হওয়ার পর গত শুক্রবার তাকে বনানীর বাসায় নি‌য়ে আসা হয়। শ‌নিবার রা‌তে হঠাৎ অসুস্থ হ‌য়ে পড়‌লে রাত ১১টার দিকে বাসায়ই মারা যান তি‌নি।’

আহসান হাবিব মৃত্যুতে বরিশালের রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। তার শত শত ভক্ত-অনুসারী রাতেই ভিড় করেন বরিশাল নগরের আলেকান্দা এলাকার কালুশাহ সড়কস্থ বাসভবনে।

আহসান হাবিব ব‌রিশাল মহানগর বিএন‌পির সা‌বেক সভাপ‌তি ও কেন্দ্রীয় বিএন‌পির সা‌বেক মৎস্যজীবী বিষয়ক সম্পাদক ছিলেন। ১৯৯১ সাল থেকে তিনি অধুনা লুপ্ত পৌরসভার চেয়ারম্যান ও প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন।

২০০২ সালে বরিশাল সিটি করপোরেশন হলে তিনি প্রথম ভারপ্রাপ্ত মেয়র হন। এরপর ২০১৩ সালের নির্বাচনে আওয়ামী লীগের শওকত হোসেন হিরণকে হারিয়ে মেয়র হন আহসান হাবিব।

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়